খাগড়াছড়িতে ৫ ও রাঙ্গামাটিতে ২ জনের করোনা শনাক্ত

খাগড়াছড়িতে নতুন করে আরও পাঁচ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ রোববার জেলা সিভিল সার্জন নুপুর কান্তি দাশ এ তথ্য জানিয়েছেন।

খাগড়াছড়িতে নতুন করে আরও পাঁচ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ রোববার জেলা সিভিল সার্জন নুপুর কান্তি দাশ এ তথ্য জানিয়েছেন।  

খাগড়াছড়ি সিভিল সার্জন সূত্রে জানা গেছে, আজ চট্টগ্রামের চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) ল্যাব থেকে তিন জন এবং ভেটেনারি এন্ড এনিম্যাল সাইন্স ইউনিভার্সিটি (সিভাসু) ল্যাব থেকে দুই জনের রিপোর্ট পজিটিভ আসে। আক্রান্তদের মধ্যে খাগড়াছড়ি সদর উপজেলায় দুই জন, মহালছড়ির এক জন, মাটিরাঙার এক জন ও পানছড়িতে এক জন আছেন। এছাড়া দ্বিতীয় নমুনা পরীক্ষায় আরও দুজনের পজিটিভি এসেছে। গত ২৯ এপ্রিল খাগড়াছড়িতে প্রথম করোনা রোগী শনাক্ত হন। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৩৪ জন। 

অপরদিকে, রাঙ্গামাটিতে আরও ২ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ রাঙ্গামাটির সিভিল সার্জন কার্যালয়ের করোনা বিষয়ক ফোকাল পার্সন ডা. মোস্তফা কামাল এ তথ্য জানান।

ডা. মো. মোস্তফা কামাল জানান, করোনা উপসর্গ থাকায় গত ২৪ মে আক্রান্ত ব্যক্তিদের কাছ থেকে নমুনা সংগ্রহ করা হয় এবং চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) ল্যাবে পরীক্ষা করা হয়। আজ তাদের পজিটিভ রিপোর্ট এসেছে। আক্রান্তদের মধ্যে লংগদু উপজেলার এক জন ও কাউখালী উপজেলার এক জন। 

সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, এ পর্যন্ত জেলা থেকে ১ হাজার ১৮ টি নমুনা পাঠানো হয়েছে। এরমধ্যে ৮৩২ টি নমুনার ফল পাওয়া গেছে। জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৬০ জন এবং সুস্থ হয়েছেন ১০ জন।

Comments

The Daily Star  | English
How a war in the Middle East could impact South Asia

How a war in the Middle East could impact South Asia

The impact of a widening of the Gaza war would be especially severe for South Asian nations

12h ago