নিজ ঘর ও কর্মস্থলে সচেতনতার প্রাচীর গড়ে তোলার আহ্বান কাদেরের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের করোনার সংক্রমণ রোধে সবাইকে দৃঢ় মনোবল নিয়ে নিজ নিজ গৃহ এবং কর্মস্থলে সচেতনতার প্রাচীর নির্মাণের আহ্বান জানিয়েছেন।
qader_0_7_0.jpg
ওবায়দুল কাদের। স্টার ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের করোনার সংক্রমণ রোধে সবাইকে দৃঢ় মনোবল নিয়ে নিজ নিজ গৃহ এবং কর্মস্থলে সচেতনতার প্রাচীর নির্মাণের আহ্বান জানিয়েছেন।

মন্ত্রী আজ মঙ্গলবার সকালে সংসদ ভবন এলাকাস্থ বাসভবন থেকে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন-বিআরটিসির কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে এ আহ্বান জানান।

এ সময় মন্ত্রী বলেন, ‘সোমবার থেকে শর্তসাপেক্ষে সারাদেশে গণপরিবহন চলছে। প্রথমদিনে অধিকাংশ ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানা হয়েছে। আবার কোথাও কোথাও স্বাস্থ্যবিধি না মানার অভিযোগও পাওয়া গেছে।’

তিনি এ সংকটে পরিবহন মালিক ও শ্রমিকদের স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে গণপরিবহন পরিচালনার জন্য আবারও অনুরোধ জানান।

যাত্রী সাধারণকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে কাদের বলেন, ‘সচেতনতা বোধ ও সামাজিক দূরত্ব যথাযথ প্রতিপালনের মধ্য দিয়ে আমরা এ সংক্রমণ রোধ করতে পারি।’

নিজেদের অবহেলা ও শৈথিল্য দুর্যোগ আরও ঘনীভূত হতে পারে বলে তিনি আশংকা প্রকাশ করেন।

ভিডিও কনফারেন্সে তিনি কঠোরভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালনের ওপর গুরুত্বারোপ করে বলেন, ‘বিআরটিসির বাসগুলোকে সংক্রমণ রোধ এবং স্বাস্থ্যসচেতনতার মডেল হিসেবে রূপান্তরের পাশাপাশি জনগণের আস্থার বাহনে রূপদান করতে হবে।’

মন্ত্রী এসময় অনিয়ম ও দুর্নীতির বৃত্ত থেকে বেরিয়ে এসে বিআরটিসিকে লাভের ধারায় ফিরিয়ে আনার আহ্বান জানান। তিনি বিআরটিসি বাসে ট্র্যাকিং ডিভাইস স্থাপন ও ডিজিটাল টিকিটিং চালুর উদ্যোগ গ্রহণের নির্দেশনা দেন।

বিআরটিসির চেয়ারম্যান মো. এহছানে এলাহীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

8h ago