চাঁদপুর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়কের করোনা শনাক্ত, বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ বন্ধ

চাঁদপুর সদর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. হাবিবুল করিমসহ নয় জনের করোনা শনাক্ত হয়েছে। জেলা সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ আজ মঙ্গলবার দুপুরে এ কথা জানান।
Chandpur_DS_Map
স্টার অনলাইন গ্রাফিক্স

চাঁদপুর সদর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. হাবিবুল করিমসহ নয় জনের করোনা শনাক্ত হয়েছে। জেলা সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ আজ মঙ্গলবার দুপুরে এ কথা জানান।

এ ছাড়া, চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের করোনার নমুনা সংগ্রহকারীরা সবাই অসুস্থ হয়ে পড়ায় আজ মঙ্গলবার থেকে সদর উপজেলায় বাড়ি বাড়ি গিয়ে করোনা নমুনা সংগ্রহ স্থগিত রয়েছে।



চাঁদপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুজাউদ্দৌলা রুবেল দ্য ডেইলি স্টারকে বলেন, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. হাবিবুল করিম বেশ কয়েকদিন ধরে জ্বর ও শ্বাসকষ্টে ভুগছেন। বর্তমানে তিনি হাসপাতালের কোয়াটারে আইসোলেশনে আছেন।



এ দিকে, সদর উপজেলার ল্যাব টেকনিশিয়ান ও নমুনা সংগ্রহকারীসহ চারজন অসুস্থ হয়ে পড়েছেন বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজেদা বেগম।



তিনি বলেন, ‘তাদের মধ্যে দুই জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। অন্যদের রিপোট এখনও আসেনি। তারা সবাই নিজেদের বাড়িতে আইসোলেশনে আছেন।’



‘এখন থেকে সদর উপজেলার লোকজনকে করোনা নমুনা পরীক্ষার জন্য ২৫০ শয্যা বিশিষ্ট সদর সরকারি জেনারেল হাসপাতালে যোগাযোগ করতে হবে,’ ডা. সাজেদা বেগম বলেন।



জেলা সিভিল সার্জন জানান, জেলায় আজ মঙ্গলবার দুপুর পর্যন্ত নতুন করে শনাক্ত নয় জনের মধ্যে সদরে রয়েছেন পাঁচ জন, ফরিদগঞ্জে দুই জন ও হাজীগঞ্জে দুই জন। এ নিয়ে জেলায় ২২৪ জনের করোনা শনাক্ত হলো।

Comments

The Daily Star  | English

288 Myanmar security personnel sent back from Bangladesh

Bangladesh this morning repatriated 288 members of Myanmar's security forces, who had crossed the border to flee the conflict between Myanmar's military junta and the Arakan Army

12m ago