বগুড়ায় খাদ্য কর্মকর্তাকে অপহরণ করে মুক্তিপণ আদায়, গ্রেপ্তার ৭

বগুড়ার শিবগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. কামাল উদ্দিন সরকারকে জিম্মি করে মুক্তিপণ আদায়ের ঘটনায় তিন নারীসহ সাত জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
স্টার অনলাইন গ্রাফিক্স

বগুড়ার শিবগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. কামাল উদ্দিন সরকারকে জিম্মি করে মুক্তিপণ আদায়ের ঘটনায় তিন নারীসহ সাত জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন, মাসুদ রানা (২৬), শাকিল আহম্মেদ (২১), সাথী বেগম (৩৫), বিপুল আকন্দ (৩০), তানজিলা বেগম (২৬), মাহফুজা বেগম ও  মেহেদী হাসান (২৫)।

গত সোমবার রাতে উপজেলার বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার তাদের শিবগঞ্জের আমলি আদালতে হাজির করে পুলিশ ৭ দিনের রিমান্ড আবেদন করলে, আদালত তাদের তিন দিন করে রিমান্ডে দেন।

সহকারী পুলিশ সুপার (শিবগঞ্জ সার্কেল) কুদরত-ই-খুদা শুভ বলেন, ‘গত ১ জুন সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শিবগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রককে উপজেলার নাকমরিচা এলাকা থেকে একটি সিএনজি অটোরিকশাতে যাত্রীবেশে থাকা তিন জন অপহরণ করেন। পরে তাকে নাকমরিচার গ্রামের একটি বাড়িতে নিয়ে যাওয়া হয়। সেখানে আগে থেকে অবস্থান করছিলেন অপহরণকারী দলের আরও পাঁচ থেকে সাত জন। তারা খাদ্য কর্মকর্তাকে জিম্মি করে আপত্তিকর ছবি ও ভিডিও করার চেষ্টা করেন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তা ছড়িয়ে দেওয়ার হুমকি দেন।’

তিনি আরও জানান, এ সময় সরকারি কর্মকর্তাকে মারধর করে পাঁচ লাখ টাকা দাবি করেন অপহরণকারীরা। তাকে  হত্যার হুমকিও দেওয়া হয়। জিম্মি দশা থেকে মুক্ত হওয়ার জন্য তিনি অপহরণকারীদের দেওয়া মোবাইল নম্বরে ৩৫ হাজার টাকা, চেকের মাধ্যমে ১০ হাজার টাকা, মানিব্যাগে থাকা ২ হাজার টাকাসহ ৪৭ হাজার টাকা তাদের দিতে বাধ্য হন।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে খাদ্য কর্মকর্তা ছাড়া পেয়ে পুলিশের কাছে যান। পরে রাতেই অভিযান চালিয়ে ওই সাত জনকে গ্রেপ্তার করা হয়।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, ঘটনার রাতেই উপজেলা খাদ্য কর্মকর্তা থানায় এসে অজ্ঞাতনামা ১০ জনের বিরুদ্ধে অপহরণ ও মুক্তিপণ আদায়ের মামলা করেন। মঙ্গলবার আসামিদের আদালতের মাধ্যমে তিন দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

এই বিষয়ে অপহৃত শিবগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো কামাল উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, ‘যেহেতু বিষয়টি পুলিশ তদন্ত করছে সুতরাং এই বিষয়ে এখন কিছু বলতে চাই না।’

Comments

The Daily Star  | English

Battery-run rickshaw drivers set fire to police box in Kalshi

Battery-run rickshaw drivers set fire to a police box in the Kalshi area this evening following a clash with law enforcers in Mirpur-10 area

55m ago