কয়েক দিনের মধ্যে ১০টি ভেন্টিলেটর পাবে কক্সবাজার সদর হাসপাতাল

করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য অবশেষে ১০টি ভেন্টিলেটর ও একটি আধুনিক সুবিধা সম্বলিত অ্যাম্বুলেন্স পাচ্ছে কক্সবাজারের ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতাল।

করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য অবশেষে ১০টি ভেন্টিলেটর ও একটি আধুনিক সুবিধা সম্বলিত অ্যাম্বুলেন্স পাচ্ছে কক্সবাজারের ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতাল।

জেলা বিএমএ এর সাধারণ সম্পাদক ডা. মাহবুবুর রহমান আজ সোমবার দ্য ডেইলি স্টারকে এই তথ্য জানান।

তিনি বলেন, গতকাল সন্ধ্যায় কক্সবাজার জেলার করোনা প্রতিরোধ ও ত্রাণ কার্যক্রমের সমন্বয়কারী স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ জেলা প্রশাসন, জেলা স্বাস্থ্য বিভাগ, সরকারি ও বেসরকারি বিশিষ্ট চিকিৎসক এবং জেলার হাসপাতালগুলোর দায়িত্বশীল কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে হাসপাতালে সরঞ্জাম দেওয়ার কথা জানান।

হেলালুদ্দীন আহমদ করোনা চিকিৎসায় কক্সবাজার জেলায় বিদ্যমান সংকটের ব্যাপারে বিস্তারিত জানতে চান। সদর হাসপাতালে দ্রুত ভেন্টিলেটরের ব্যবস্থা না করা হলে করোনা রোগীর মৃত্যুর মিছিল বন্ধ করা যাবে না বলে মত প্রকাশ করেন সবাই। কনফারেন্স চলাকালেই হেলালুদ্দীন আহমদ স্বাস্থ্য সেবা বিভাগের দুজন অতিরিক্ত সচিব এবং একজন যুগ্ম সচিবের সঙ্গে কথা বলে জানান, দুই-তিনদিনের মধ্যেই কক্সবাজার জেলা সদর হাসপাতালে ১০টি ভেন্টিলেটর ও একটি আধুনিক অ্যাম্বুলেন্স দেওয়া হবে।

জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোহাম্মদ মহিউদ্দীন জানান, তিনি আজ সোমবার সকালে মন্ত্রণালয়ে ভেন্টিলেটর ও অ্যাম্বুলেন্সের চাহিদাপত্র পাঠিয়েছেন। ভেন্টিলেটর পাওয়া গেলে তা দ্রুত চিকিৎসায় ব্যবহার করা যাবে।

জেলা প্রশাসক বলেন, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব মহোদয় কক্সবাজার জেলা হাসপাতালে জরুরিভাবে ভেন্টিলেটর স্থাপনের আশ্বাস দিয়েছেন। তা কয়েকদিনের মধ্যে পাওয়া যাবে বলে আশা করছি।

আরও পড়ুন:

কক্সবাজারে আইসিইউ সুবিধা না থাকায় ঠেকানো যাচ্ছে না মৃত্যু

Comments

The Daily Star  | English

How Lucky got so lucky!

Laila Kaniz Lucky is the upazila parishad chairman of Narsingdi’s Raipura and a retired teacher of a government college.

5h ago