দিনের শুরুতেই করোনা উপসর্গে আরও একজন চিকিৎসকের মৃত্যু সংবাদ

ঢাকা মেডিকেল কলেজের ৪৯তম ব্যাচের ছাত্র ডা. আরিফ হাসান করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আজ শনিবার ভোর রাত ১২টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। তিনি একজন জেনারেল প্রাকটিশনার ছিলেন।
ডা. আরিফ হাসান। ছবি: সংগৃহীত

ঢাকা মেডিকেল কলেজের ৪৯তম ব্যাচের ছাত্র ডা. আরিফ হাসান করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আজ শনিবার ভোর রাত ১২টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। তিনি একজন জেনারেল প্রাকটিশনার ছিলেন।

ডা. আরিফ ছয় দিনের জ্বর নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজের কোভিড ওয়ার্ডে ভর্তি ছিলেন। গতকাল শুক্রবার সকালে তাকে চট্টগ্রামের ট্রিটমেন্ট হাসপাতালে স্থানান্তর করা হয়।

অবস্থার অবনতি হলে রাত দশটার দিকে তাকে পুনরায় চট্টগ্রাম মেডিকেল কলেজের আইসিইউতে স্থানান্তর করা হলে রাত ১২টার দিকে সেখানেই তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজের উপ-পরিচালক ডা. আখতারুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

দ্য ডেইলি স্টারকে ডা. আরিফ হাসানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ্যান্ড রেসপন্সসিবিলিটিসের (এফডিএসআর) জয়েন্ট সেক্রেটারি ডা. রাহাত আনোয়ার চৌধুরীও।

চট্টগ্রাম মেডিকেল কলেজের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল হুমায়ুন কবীর দ্য ডেইলি স্টারকে বলেন, ‘একেবারে শেষ মুহূর্তে তিনি আমাদের হাসপাতালে এসেছিলেন। তিনি কোভিড-১৯ পজিটিভ কি না, এমন কোনো কাগজপত্র তার সঙ্গে ছিল না। তবে তার উপসর্গ দেখে আমরা তাকে কোভিড-১৯ রোগী হিসেবে চিকিৎসার ব্যবস্থা করেছিলাম।’

আরও পড়ুন: একেএম ফজলুল হকসহ একদিনে করোনায় মারা গেলেন ৩ জন ডাক্তার

করোনায় বঙ্গবন্ধু মেডিকেলের ডা. গাজী জহিরুল হাসানের মৃত্যু

করোনায় হৃদরোগ ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক ডা. মাহমুদ মনোয়ারের মৃত্যু

Comments

The Daily Star  | English
MP Anwarul Azim missing in India

AL MP Azim's daughter files abduction case

The daughter of Awami League MP Anwarul Azim Anar, who has been killed in India, filed an abduction case with Sher-e-Bangla Nagar Police Station this evening

27m ago