করোনা আপডেট: ফেনী, নোয়াখালী, মাদারীপুর, পটুয়াখালী, বগুড়া

ফেনীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। নোয়াখালীতে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ৬৭ জন এবং মাদারীপুরে আরও ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়াও, পটুয়াখালীতে করোনা উপসর্গ এক শিক্ষক ও বগুড়ায় করোনা উপসর্গ নিয়ে চার জনের মৃত্যু হয়েছে এবং বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে তিন জনের মৃত্যু হয়েছে। দ্য ডেইলি স্টারের স্থানীয় সংবাদদাতারা তাদের রিপোর্টে এসব তথ্য উল্লেখ করেছেন।

ফেনীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। নোয়াখালীতে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ৬৭ জন এবং মাদারীপুরে আরও ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়াও, পটুয়াখালীতে করোনা উপসর্গ এক শিক্ষক ও বগুড়ায় করোনা উপসর্গ নিয়ে চার জনের মৃত্যু হয়েছে এবং বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে তিন জনের মৃত্যু হয়েছে। দ্য ডেইলি স্টারের স্থানীয় সংবাদদাতারা তাদের রিপোর্টে এসব তথ্য উল্লেখ করেছেন।

ফেনীতে আরও ৫৫ জনের করোনা শনাক্ত

ফেনীতে ইউপি চেয়ারম্যান, পুলিশ, স্বাস্থ্যকর্মীসহ নতুন করে আরও ৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৬৬ জনে। এরমধ্যে ৯ জন মারা গেছে। সুস্থ হয়েছেন ১১২ জন। ১০ জনকে অন্যত্র স্থানান্তর করা হয়েছে। বর্তমানে করোনা আক্রান্ত ১৭ জন ফেনী জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি এবং অন্যরা স্বাস্থ্য বিভাগের অধীনে হোম

আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন ৫৬ জন।

ফেনীর ভারপ্রাপ্ত সিভিল সার্জন মো. রুবায়েত বিন করিম আজ দুপুরে এ তথ্য নিশ্চিত করেন।

নতুন আক্রান্ত ৫৫ জনের মধ্যে ফেনী সদর উপজেলার সাত জন পুলিশ সদস্য, এক জন বিভাগীয় কর্মচারীসহ ২০ জন, সোনাগাজী উপজেলায় এক পুলিশ কর্মকর্তা, দুই সরকারি কর্মকর্তা, এ স্বাস্থ্যকর্মীসহ ২৬ জন, পরশুরাম উপজেলার এক ইউপি চেয়ারম্যান, তিন জন ইউপি সদস্য, দুই স্বাস্থ্যকর্মী, এক পুলিশ ও এক স্কুলছাত্রসহ আট জন ও ছাগলনাইয়া উপজেলার এক জন আছেন।

নোয়াখালীতে পুলিশ, স্বাস্থ্যকর্মীসহ আরও ৬৭ জনের করোনা শনাক্ত

নোয়াখালীতে পুলিশ, স্বাস্থ্যকর্মীসহ আরও ৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা হলো ১ হাজার ৩১৪ জন। শনিবার দুপুরে নোয়াখালী সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

নতুন শনাক্তদের মধ্যে সদর উপজেলায় ৩৫ জন, সুবর্ণচরে দুই জন, সোনাইমুড়ীতে ১১ জন, হাতিয়ায় এক জন, কবিরহাটে ১৩, সেনবাগে চার জন ও বেগমগঞ্জ উপজেলায় এক জন আছেন।

নোয়াখালী সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ৩১৪ জন। এদের মধ্যে নোয়াখালী সদর উপজেলায় ৪০১ জন, বেগমগঞ্জে ৫১২ জন, সুবর্নচরে ৩৯ জন, হাতিয়ায় ১০ জন, সোনাইমুড়ীতে ৭৪ জন, চাটখিলে ৯০ জন, সেনবাগে ৭৫ জন, কোম্পানীগঞ্জে ১৭ ও কবিরহাট উপজেলায় ৯৬ জন। এদের মধ্যে মারা গেছেন ৩৫ জন। সুস্থ হয়েছেন ৩০৯ জন।

নোয়াখালীর সদর ও বেগমগঞ্জ উপজেলায় করোনা উপসর্গ নিয়ে এক নারীসহ চারজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সদর উপজেলায় তিন জন ও বেগমগঞ্জ উপজেলায় একজন রয়েছেন। মৃতদের দুইজন জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ও দুই জন বাড়িতে মারা গেছেন। শনিবার রাত ৯ টা থেকে আড়াইটার মধ্যে এসব মৃত্যুর ঘটনা ঘটে। শনিবার দুপুরে হাসপাতাল ও রোগীর স্বজন সূত্র এসব তথ্য নিশ্চিত হওয়া গেছে।

মাদারীপুরে নতুন করে ৫৭ জনের করোনা শনাক্ত

মাদারীপুরের শিবচর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও), এক ইউপি চেয়ারম্যান, সাত পুলিশ সদস্য, স্বাস্থ্যকর্মীসহ জেলায় নতুন করে ৫৭ জন আক্রান্ত হয়েছে।এ নিয়ে জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৫০ জনে।

মাদারীপুরের সিভিল সার্জন মো. সফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। সিভিল সার্জন কার্যালয়ের সূত্র জানায়, নতুন শনাক্ত হওয়া ৫৭ জনের মধ্যে শিবচর উপজেলায় ১৭ জন, রাজৈর উপজেলায় ২৩ জন, কালকিনি উপজেলায় ১৬ এবং সদর উপজেলায় এক জন আছেন।

এ পর্যন্ত জেলায় আক্রান্ত ৩৫০ জনের মধ্যে সদর উপজেলায় ৯৭ জন, শিবচর উপজেলায় ৬৫ জন, রাজৈর উপজেলায় ১১২ জন এবং কালকিনি উপজেলায় ৭৬ জন। এ পর্যন্ত ১০৫ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ২৪০ জন। এ পর্যন্ত জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন পাঁচ জন। এ পর্যন্ত জেলা থেকে ঢাকায় নমুনা প্রেরণ করা হয়েছে ৩ হাজার ৮৯৪ জনের। ফলাফল পাওয়া গেছে ৩ হাজার ৩৫২ জনের।

মাদারীপুরের সিভিল সার্জন মো. সফিকুল ইসলাম বলেন, ‘গত ২৪ ঘণ্টায় ৫৭ জনের পজিটিভ রিপোর্ট আমরা পেয়েছি। নতুন আক্রান্তদের হাসপাতালের আইসোলেশন ও হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।’

পটুয়াখালীতে করোনা উপসর্গ নিয়ে শিক্ষকের মৃত্যু

পটুয়াখালীর বাউফল উপজেলায় করোনা উপসর্গ নিয়ে ৫০ বছর বয়সী এক শিক্ষকের মৃত্যু হয়েছে। শুক্রবার দিবাগত রাত সাড়ে আটটার দিকে উপজেলার কালিশুরী এস এ ইনিস্টিটিউট মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন সিকদার বাড়ির নিজ বাড়িতে তার মৃত্যু হয়।

এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট ১৫৫ জন করোনায় আক্রান্ত হলেন এবং এদের মধ্যে সাত জনের মৃত্যু হয় এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২ জন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. আক্তারুজ্জামান বলেন, ‘করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে এবং স্বাস্থ্য বিধি মেনেই তার দাফনের কাজ সম্পন্ন হয়েছে।’

বগুড়ায় ৩ করোনা রোগী মৃত্যু ও উপসর্গ নিয়ে মারা গেছেন ৪ জন

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় তিন জন করোনা রোগী এবং চার জন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। এরমধ্যে গত শুক্রবার করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন দুই ব্যক্তি। আজ সকালে সদরের বারোপুর এলাকায় আরও এক জনের মৃত্যু হয়। তিনিও করোনা পজিটিভে ছিলেন।

এছাড়া উপসর্গ নিয়ে গতকাল হাসপাতালে ভর্তি অবস্থায় মারা যান কাহালু উপজেলার এক কিশোর, দিবাগত রাত ৯টায় মারা যান শিবগঞ্জ উপজেলার এক ব্যক্তি এবং রাত ১০টায় শহরের কলোনি এলাকার আরও এক ব্যক্তির মৃত্যু হয়। এ ছাড়াও, শনিবার সকালে মারা যান পাবনার এক ব্যক্তি।

বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিত্সক শফিক আমিন কাজল এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, এই পর্যন্ত এই হাসপাতালে উপসর্গ নিয়ে মারা গেছেন ১৬ জন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান তুহিন জানান, এই পর্যন্ত বগুড়ায় করোনা পজিটিভ হয়ে মারা গেছেন ১৪ জন। জেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা গতকাল পর্যন্ত ১ হাজার ১৮৬ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ৮৬ জন।

Comments

The Daily Star  | English
US sanctions ex-army chief Aziz, family members

US sanctions ex-army chief Aziz, family members

The United States has imposed sanctions on former chief of Bangladesh Army Aziz Ahmed and his immediate family members due to his involvement in significant corruption

3h ago