করোনা চিকিৎসায় অনীহার অভিযোগে সিসিসির ১০ চিকিৎসককে অব্যাহতি

করোনা রোগীদের জন্য নির্মিত একটি আইসোলেশন সেন্টারে যোগ দিতে অনীহা দেখানোর অভিযোগে ১০ চিকিৎসককে চাকরি থেকে অব্যাহতি দিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (সিসিসি)।
কোভিড-১৯ রোগীদের চিকিৎসায় চট্টগ্রামের এক্সেস রোডে ২৫০ শয্যার একটি আইসোলেশন সেন্টার তৈরি করেছে সিটি করপোরেশন। ছবি: স্টার

করোনা রোগীদের জন্য নির্মিত একটি আইসোলেশন সেন্টারে যোগ দিতে অনীহা দেখানোর অভিযোগে ১০ চিকিৎসককে চাকরি থেকে অব্যাহতি দিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (সিসিসি)।

মঙ্গলবার মেয়র আ জ ম নাছির উদ্দীনের স্বাক্ষর করা চিঠিতে তাদের অব্যাহতির কথা জানানো হয়।

চট্টগ্রামে কোভিড-১৯ রোগীর বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে সিসিসি নগরীর আগ্রাবাদ এক্সেস রোডে ২৫০ শয্যার একটি আইসোলেশন সেন্টার নির্মাণ করে। ১৫ জুন সেটা উদ্বোধন হওয়ার কথা থাকলেও চিকিৎসক সংকটে সেটা পিছিয়ে গেছে।

অব্যাহতি পাওয়া চিকিৎসকরা সিসিসি পরিচালিত মেমন মাতৃসদন হাসপাতালের কর্মরত ছিলেন।

সিসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার দ্য ডেইলি স্টারকে বলেন, আগ্রাবাদের যে আইসোলেশন সেন্টারটি হয়েছে, ওই চিকিৎসকদের সেখানে যোগদানের জন্য বলা হয়েছিল।

‘আমরা তাদের জন্য দ্বিগুণ বেতন, প্রণোদনা, গাড়ির ব্যবস্থা, খাবারের ব্যবস্থা রেখেছিলাম। কয়েকদিন আগে তাদেরকে প্রশিক্ষণে ডাকা হলে তারা প্রশিক্ষণে যোগ দিতে অস্বীকৃতি জানায়। এরপর আজকে আমরা তাদেরকে চাকরি থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি’, তিনি বলেন।

তিনি আরও বলেন, মানুষের এমন বিপদে যে জ্ঞান কাজে আসে না, সে জ্ঞান দিয়ে তারা করবে কী। নিজের বিবেকের কাছে তারা অপরাধী হয়ে থাকবেন।

এখন বিকল্প কী হবে, জানতে চাইলে প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বলেন, আমাদের হাতে বিকল্প আছে। সিসিসি পরিচালিত ওয়ার্ড পর্যায়ে যে হেলথ ক্লিনিকগুলো আছে সেখানে কর্মরত চিকিৎসকদের আমরা কাল ডেকেছি। তাদের সবার সঙ্গে কথা বলে যারা শারীরিকভাবে ফিট আছেন তাদেরকে দিয়ে আমরা আইসোলেশন সেন্টার চালু করব।

Comments

The Daily Star  | English

How Islami Bank was taken over ‘at gunpoint’

Islami Bank, the largest private bank by deposits in 2017, was a lucrative target for Sheikh Hasina’s cronies when an influential business group with her blessing occupied it by force – a “perfect robbery” in Bangladesh’s banking history.

8h ago