করোনা আপডেট: ময়মনসিংহ, কিশোরগঞ্জ, বরিশাল, কুষ্টিয়া

ময়মনসিংহে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১০৭ জনের এবং কিশোরগঞ্জে আরও ৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। বরিশালে শেবাচিমের করোনা ইউনিটে উপসর্গ নিয়ে তিন জন এবং কুষ্টিয়ায় করোনা আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যু হয়েছে।

ময়মনসিংহে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১০৭ জনের এবং কিশোরগঞ্জে আরও ৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। বরিশালে শেবাচিমের করোনা ইউনিটে উপসর্গ নিয়ে তিন জন এবং কুষ্টিয়ায় করোনা আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যু হয়েছে।

আজ রোববার দ্য ডেইলি স্টারের স্থানীয় সংবাদদাতারা তাদের প্রতিবেদনে এ তথ্য উল্লেখ করেছেন।

ময়মনসিংহে আরও ১০৭ জনের করোনা শনাক্ত

ময়মনসিংহ জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০৭ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলা সিভিল সার্জন ডা. এবিএম মশিউল আলম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘জেলায় নতুন আক্রান্ত ১০৭ জনের মধ্যে ময়মনসিংহ সিটি করপোরেশনসহ সদর উপজেলায় ১০০ জন, ভালুকায় তিন জন, ঈশ্বরগঞ্জ এক জন, , গফরগাঁও এক জন ও ত্রিশালে এক জন আছেন। জেলায় এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৬৮ জন।’

এনিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৩১৫ জন বলে জানান সিভিল সার্জন ।

কিশোরগঞ্জে নতুন ৯১ জনের করোনা শনাক্ত, মোট শনাক্ত ১২২০, মৃত্যু ২০

কিশোরগঞ্জে নতুন করে আরও ৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ২২০ জরে পোঁছাল। জেলা সিভিল সার্জন ডা. মো মুজিবুর রহমান এ তথ্য জানান।

নতুন করোনা শনাক্ত হওয়া ৯১ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ২২ জন, করিমগঞ্জ উপজেলায় তিন জন, তাড়াইল উপজেলায় দুই জন, পাকুন্দিয়া উপজেলায় এক জন, কটিয়াদী উপজেলায় পাঁচ জন, কুলিয়ারচর উপজেলায় ছয় জন, ভৈরব উপজেলায় ৩৬ জন, নিকলী উপজেলায় এক জন, ইটনা উপজেলায় এক জন, মিঠামইন উপজেলায় এক ও বাজিতপুর উপজেলায় ১৩ জন আছেন বলে জানান সিভিল সার্জন।

জেলায় নতুন করে আরও ৩৮ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। সুস্থ হওয়ার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪১৮ জন। আর এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২০ জন।

বরিশালে করোনা উপসর্গ নিয়ে করোনো ইউনিটে ৩ জনের মৃত্যু

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় তিন জনের মৃত্যু হয়েছে। হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন এ তথ্য জানান।

তিনি বলেন, ‘মৃতদের করোনা পরীক্ষার ফলাফল এখনও অপেক্ষাধীন। ফলাফল আসলে তাদের করোনা ছিল কিনা নিশ্চিত হওয়া যাবে। আজ দুপুরে এই তিন জন করোনা উপসর্গ নিয়ে মারা যান।’

কুষ্টিয়ায় করোনায় দুজনের মৃত্যু

কুষ্টিয়ায় করোনা আক্রান্ত হয়ে দুই জনের মৃত্যু হয়েছে এবং গত ২৪ ঘণ্টায় এ জেলায় ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য জানিয়েছে।

স্বাস্থ্য বিভাগ বলছে, করোনায় আক্রান্ত হয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক নারীর মৃত্যু হয়েছে। তিনি কুষ্টিয়া সদর উপজেলা সমাজসেবা কার্যালয়ের ইউনিয়ন সমাজসেবী পদে কর্মরত ছিলেন।

গতকাল রাত ১০ টার দিকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জেলার ভেড়ামারা কাচারিপাড়ার এক ব্যক্তির মৃত্যু হয়। তার পরিবার দাবি করেছে বুলবুলের মধ্যে করোনার উপসর্গ ছিল।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার তাপস কুমার সরকার জানান, শুক্রবার রাত ১২টার দিকে কুষ্টিয়া শহরের কোর্টপাড়া এলাকার ওই নারী শ্বাসকষ্ট নিয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে আসেন। তাকে আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। শনিবার সকালে তার নমুনা সংগ্রহ করা হয়। রাতেই জানা যায় তার করোনা পজিটিভ। তিনি রোববার দুপুর ১২টার দিকে মারা যান।

ভেড়ামারায় মৃত ব্যক্তির ছেলে আসিফ আহমেদ জানান, এক সপ্তাহ ধরে তার বাবার জ্বর, ঠাণ্ডা ও কাশির ছিল। শনিবার সন্ধ্যায় শ্বাসকষ্ট দেখা দেয়। তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ওই দিন রাত ১০টার দিকে তিনি মারা যান।  

Comments

The Daily Star  | English

Pm’s India Visit: Dhaka eyes fresh loans from Delhi

India may offer Bangladesh fresh loans under a new framework, as implementation of the projects under the existing loan programme is proving difficult due to some strict loan conditions.

3h ago