করোনা আপডেট: ফরিদপুর, চাঁদপুর, মানিকগঞ্জ

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় পুলিশ, স্বাস্থ্য কর্মী, ব্যাংক কর্মকর্তা, উপজেলা পরিষদের কর্মচারীসহ আরও ৫৩ জন ও চাঁদপুরে নতুন করে আরও ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। মানিকগঞ্জে করোনা উপসর্গ নিয়ে আরও দুই নারী মারা গেছেন।

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় পুলিশ, স্বাস্থ্য কর্মী, ব্যাংক কর্মকর্তা, উপজেলা পরিষদের কর্মচারীসহ আরও ৫৩ জন ও  চাঁদপুরে নতুন করে আরও ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। মানিকগঞ্জে করোনা উপসর্গ নিয়ে আরও দুই নারী মারা গেছেন।

আজ সোমবার দ্য ডেইলি স্টারের স্থানীয় সংবাদদাতারা এ সব তথ্য জানিয়েছেন।

ফরিদপুরে আরও ৫৩ জনের করোনা শনাক্ত

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় পুলিশ, স্বাস্থ্য কর্মী, ব্যাংক কর্মকর্তা, উপজেলা পরিষদের কর্মচারীসহ আরও ৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে, জেলায় এ পর্যন্ত এক হাজার ২২২ জনের করোনা শনাক্ত হলো।

ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, জেলায় দুই পুলিশ সদস্য, এক ব্যাংক কর্মকর্তা, উপজেলা পরিষদের তিন কর্মচারী ও এক স্বাস্থ্য কর্মীর করোনা শনাক্ত হয়েছে।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় ফরিদপুর সদরের ২৯ জন, বোয়ালমারীর আট জন, সদরপুরের পাঁচ জন, নগরকান্দার চার জন, চরভদ্রাসনের তিন জন, ভাঙ্গার দুই জন ও মধুখালী উপজেলার দুই জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে ১৬ জন নারী ও ৩৭ জন পুরুষ।

সিভিল সার্জন বলেন, ‘জেলায় করোনার পরীক্ষার আওতা বাড়ানোর জন্য আমরা চিন্তা ভাবনা করছি। হাসপাতালের পাশাপাশি নমুনা সংগ্রহের জন্য আলাদা বুথ স্থাপনের উদ্যোগ নেওয়া হবে।’

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ‘ফরিদপুরে করোনা পরিস্থিতির অবনতির ধারা অব্যাহত আছে। তবে, আমাদের জীবনযাপন ও চলাফেরায় আরও সতর্ক থাকতে হবে। করোনা প্রবণ এলাকাসমূহ চিহ্নিত করে সীমিত আকারে লকডাউন শুরু করা হয়েছে। ইতোমধ্যে ভাঙ্গা ও বোয়ালমারীকে লকডাউন করা হয়েছে।’

চাঁদপুরে আরও ৪৬ জনের করোনা শনাক্ত

চাঁদপুরে নতুন করে আরও ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৬১০ জন হলো ।

জেলা সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ আজ দুপুরে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, জেলায় আজ মোট ৩৩৫ জনের রিপোর্ট এসেছে। এর মধ্যে ৪৬ জনের রিপোর্ট পজিটিভ।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, নতুন আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদর উপজেলার আছেন ৩০ জন, হাজীগঞ্জের দুই জন, মতলব উত্তর উপজেলার ছয় জন, মতলব দক্ষিণের চার জন, ফরিদগঞ্জের দুই জন, শাহরাস্তির একজন ও কচুয়ার একজন।

জেলায় এ পর্যন্ত ৬১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং তাদের মধ্যে ৪৬ জন মারা গেছেন বলে জেলা স্বাস্থ্য বিভাগ জানায়।

মানিকগঞ্জে করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু

মানিকগঞ্জ জেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় আরও দুই নারী মারা গেছেন। গতকাল রোববার রাত ১১টার দিকে একজন এবং আজ সোমবার সকালে অপরজন মারা যান।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আরশ্বাদ উল্লাহ আজ এ তথ্য নিশ্চিত করেন।

 তিনি জানান, ঘিওর উপজেলার বড়টিয়া ইউনিয়নের মৌহালী গ্রামের ৪১ বছরের এক নারীকে গতকাল দুপুর ২টার দিকে হাসপাতালে আনা হয় এবং রাত ১১টার দিকে তিনি মারা যান। অপরদিকে, মানিকগঞ্জ সদর উপজেলার জাগীর ইউনিয়নের ৫১ বছরের আরেক নারীকে আজ সোমবার দুপুর পৌনে দুইটায় হাসপাতালে নেওয়া হয় এবং আড়াইটার দিকে তিনি মারা যান।

তাদের মৃত্যুর পর নমুনা সংগ্রহ করে ঢাকার সাভারে প্রাণী সম্পদ ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। তারা করোনায় আক্রান্ত ছিলেন কি না রিপোর্ট পেলে তা নিশ্চিত হওয়া যাবে বলে জানান ডা. আরশ্বাদ উল্লাহ।

এ নিয়ে, জেলায় এ পর্যন্ত করোনা উপসর্গ নিয়ে ১৮ জন মারা গেলেন এবং তাদের মধ্যে পাঁচ জনের করোনা শনাক্ত হয়েছে।

Comments

The Daily Star  | English

15pc VAT on Metro Rail: Quader requests PM to reconsider NBR’s decision

Dhaka is one of the most unliveable cities in the world, which does not go hand-in-hand with the progress made by the country, says the road transport and bridges minister

18m ago