‘রেইজ দ্য ব্যাট’ সিরিজ সামনে রেখে আইসোলেশন শেষে মাঠে হোল্ডাররা

আইসোলেশন শেষ করে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ দল নামছে প্রস্তুতি ম্যাচে।
jason holder
ছবি: উইন্ডিজ ক্রিকেট টুইটার

গেল মার্চে যখন সবশেষ আন্তর্জাতিক ক্রিকেট দেখেছিল বিশ্ব, তখন পৃথিবীর বাস্তবতা ছিল একেবারে ভিন্ন। মাঝের এই তিন মাসে প্রেক্ষাপট গেছে বদলে। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের থাবায় নিষ্ঠুর বাস্তবতার খবর হয়েছে বড়। লম্বা সময় পর সেসবের মাঝেই আবার ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ সামনে রেখে ১৪ দিনের আইসোলেশন শেষ করে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ নামছে মাঠে।

পরিবর্তিত পরিস্থিতিতে টেস্ট সিরিজ খেলতে গেল ৮ জুন ইংল্যান্ডে পৌঁছায় ক্যারিবিয়ানরা। এরপর থেকে ম্যানচেস্টারে টিম হোটেলেই আইসোলেশনে ছিলেন দলটির খেলোয়াড়রা। মঙ্গলবার শেষ হচ্ছে আইসোলেশনের ১৪ দিন। এদিনই ওল্ড ট্র্যাফোর্ডে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলে অনুশীলন শুরু করবে হোল্ডার বাহিনী।

ইংল্যান্ডের করোনাযুদ্ধের সৈনিকদের সম্মান জানাতে এই সিরিজের নাম দেওয়া হয়েছে ‘রেইজ দ্য ব্যাট’। আগামী ৮ জুলাই থেকে শুরু হতে যাওয়া সিরিজ খেলতে প্রথম টেস্টের ভেন্যু সাউথ্যাম্পটনের রোজবোলে মঙ্গলবারই পৌঁছে যাবেন জো রুটরা।

তবে গিয়েই মাঠে নামার উপায় নেই ইংলিশ ক্রিকেটারদের। প্রথমে করোনাভাইরাস পরীক্ষা দিতে হবে তাদেরকে। ফল না আসা পর্যন্ত হোটেলেই আইসোলেশনে থাকবেন তারা।

ফল যাদের নেগেটিভ আসবে, তাদের নিয়ে আগামী বৃহস্পতিবার থেকে ইংল্যান্ড শুরু করবে অনুশীলন। সেখানেও থাকবে চলমান সময়ের প্রতিচ্ছবি। করোনার বিরুদ্ধে লড়াইয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা চিকিৎসক, নার্স, শিক্ষক, সেবাকর্মী থেকে শুরু করে সম্মুখসারির যোদ্ধাদের নাম খোদাই করা থাকবে ইংলিশ ক্রিকেটারদের অনুশীলন জার্সিতে।

ম্যানচেস্টারের প্রস্তুতি শেষে বৃহস্পতিবারই ওয়েস্ট ইন্ডিজ দলের সাউথ্যাম্পটনে পৌঁছানোর কথা রয়েছে। মাঠ সংলগ্ন পাঁচ তারকা হোটেলেই হবে দুদলের থাকার ব্যবস্থা।

Comments