মানুষের প্রত্যাশা ‘বোঝা’ নয়, মেসিভক্ত সাকিবের কাছে ‘অনুপ্রেরণা’

লিওনেল মেসির উদাহরণ টেনে সাকিব আল হাসান জানিয়েছেন, দেশের মানুষের প্রত্যাশা সবসময় তাকে ভালো পারফর্ম করতে প্রেরণা দেয়।
shakib al hasan
ছবি: রয়টার্স

বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন তিনি। তাকে ঘিরে ভক্ত-সমর্থকদের প্রত্যাশার পারদ থাকে চূড়ায়। এতে বাড়তি চাপ অনুভব করাটাই স্বাভাবিক। তবে সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসির প্রসঙ্গ টেনে সাকিব আল হাসান জানিয়েছেন, দেশের মানুষের প্রত্যাশা সবসময় তাকে ভালো পারফর্ম করতে প্রেরণা দেয়।

বুধবার ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজে ভারতীয় ধারাভাষ্যকার হার্শা ভোগলেকে সাক্ষাৎকার দিয়েছেন বাঁহাতি তারকা অলরাউন্ডার। আয়োজনের শুরুতে তার কাছে প্রশ্ন রাখা হয়, ক্রিকেটপাগল বাংলাদেশে তারকাখ্যাতির অনুভূতিটা কেমন? দায়িত্ব সঙ্গে নিয়ে আসে? আর চাপও?

তিনি জবাব দিয়েছেন, ‘আমি মনে করি, তারকাখ্যাতির সঙ্গে সঙ্গে যে বিষয়টা সবচেয়ে বেশি আসে, তা হলো অনেক অনেক দায়িত্ব। অনেক অনেক প্রত্যাশাও জড়িয়ে থাকে। এটা আমাকে অনুপ্রাণিত করে।’

messi
ছবি: রয়টার্স

বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসির পাঁড় ভক্ত সাকিব। রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী তারকার কাছে তার প্রত্যাশা অনেক- প্রতি ম্যাচেই যেন তিনি চোখ ধাঁধানো নৈপুণ্য দেখান কিংবা দলের জয়ে রাখেন গুরুত্বপূর্ণ অবদান। এই অনুভূতি থেকে তার নিজের কাছে বাংলাদেশের মানুষের চাওয়া কতখানি, তা বুঝতে পেরেছেন সাকিব।

৩৩ বছর বয়সী তারকা বলেছেন, ‘আমি লিওনেল মেসির বিরাট ভক্ত। আমি যখন তার খেলা দেখি, তিনি পারফর্ম করতে ব্যর্থ হলেই আমি ভাবতে শুরু করি, কেন আজ তিনি পারফর্ম করতে পারলেন না! এরকম কিছু। আজ তার আরও ভালো করা উচিত ছিল কিংবা তিনি দলের জন্য আরও ভালো কিছু করতে পারতেন। একইভাবে আমি অনুভব করতে পারি যে, বাংলাদেশের মানুষও প্রত্যাশা করে যে, আমি সবসময় ভালো পারফর্ম করব। এটা আমাকে সবসময় অনুপ্রাণিত করে।’

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

8h ago