করোনা মোকাবিলায় সমন্বয়ে জোর দেওয়ার আহ্বান সেতুমন্ত্রীর

করোনা মোকাবিলায় চিকিৎসা সংশ্লিষ্ট সংস্থাগুলোর মধ্যে কার্যকর সমন্বয় গড়ে তোলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
Obaidul Quader
ওবায়দুল কাদের। ফাইল ফটো

করোনা মোকাবিলায় চিকিৎসা সংশ্লিষ্ট সংস্থাগুলোর মধ্যে কার্যকর সমন্বয় গড়ে তোলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার সকালে নিজ বাসভবনে নিয়মিত ব্রিফিং থেকে তিনি এ আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, নমুনা গ্রহণ ও ফলাফল দিতে দেরি হওয়ায় অনেক রোগী ও তাদের স্বজনের উদ্বেগ বাড়ছে। সেই সঙ্গে মনোবল হারানোর পরিস্থিতি তৈরি হচ্ছে। কিছু হাসপাতাল ও ক্লিনিকের বিরুদ্ধে অপ্রয়োজনীয় ও অযৌক্তিক পরীক্ষা-নিরীক্ষা দিয়ে রোগীদের ভোগান্তি বাড়ানোর অভিযোগ রয়েছে।

পর্যায়ক্রমে দেশের প্রতিটি জেলায় করোনার নমুনা পরীক্ষার সুযোগ সম্প্রসারণ করা হবে জানিয়ে তিনি মানবিকতার দৃষ্টান্ত স্থাপনে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

বিএনপি মহাসচিব সরকারের বিরুদ্ধে বিরাজনীতিকরণের অভিযোগ এনেছেন। সে প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এই সংকটকালে সরকার কোনো রাজনীতি করছে না। বাংলাদেশ আওয়ামী লীগও কোনো রাজনৈতিক কর্মসূচি দিচ্ছে না। এখন রাজনীতি হচ্ছে করোনার সংক্রমণ রোধ ও মানুষকে বাঁচানো।

তিনি বলেন, সরকারের নয়, নেতিবাচক রাজনীতির জন্য বিএনপি’র নিজেদেরই দেয়ালে পিঠ ঠেকে গেছে। তাই বক্তৃতা-বিবৃতি দিয়ে সরকারের অন্ধ সমালোচনা ছাড়া বিএনপি’র এখন আর কোনো রাজনীতি নেই।

দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ আছে উল্লেখ করে মন্ত্রী বলেন, এমন প্রতিকূল সময়েও বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৩৫ বিলিয়ন ডলারে উন্নীত হয়েছে। রেমিটেন্স প্রবাহের গতি অব্যাহত রয়েছে। তিনি জনবল ছাঁটাই না করতে বেসরকারি প্রতিষ্ঠানগুলোর প্রতি আহ্বান জানান।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago