হাফিজ পজিটিভ, নেগেটিভ আবার পজিটিভ!

ভিজ্ঞ এই ক্রিকেটার করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা নিয়ে বিভ্রান্তি পৌঁছেছে চরমে!
hafeez
ছবি: এএফপি

প্রথমবার পিসিবির পরিচালিত পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ এসেছিল মোহাম্মদ হাফিজের। কোনো উপসর্গ না থাকায় নিজ উদ্যোগে পরদিনই তিনি আলাদা জায়গায় আবার করান পরীক্ষা। তাতে ফল আসে নেগেটিভ। তারপর পিসিবির ব্যবস্থাপনায় দ্বিতীয় দফার পরীক্ষায় ফের নাকি তার ফল পজিটিভ এসেছে। অভিজ্ঞ এই ক্রিকেটার করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা নিয়ে বিভ্রান্তি পৌঁছেছে চরমে!

প্রথম দফায় পজিটিভ আসার পর কোয়ারেন্টিনে না গিয়ে হাফিজ আবার পরীক্ষা করিয়ে টুইটারে নিজেকে নেগেটিভ ঘোষণা করেন। তা নিয়ে চরম অসন্তোষ জানিয়েছিল পাকিস্তান বোর্ড। তাৎক্ষণিকভাবে তাকে তিরস্কারও করা হয়।

প্রথম দফায় পরীক্ষায় ২৮ ক্রিকেটার ও ১২ সাপোর্ট স্টাফের মধ্যে ১০ ক্রিকেটার ও এক সাপোর্ট স্টাফের পজিটিভ আসে। যাতে ছিলেন ৩৯ বছর বয়সী হাফিজও। তবে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) শর্ত অনুযায়ী, দ্বিতীয় দফায় ফের পরীক্ষা করিয়ে ছাড়পত্র নিয়ে তবেই পাকিস্তান দলকে ম্যানচেস্টারের ফ্লাইট ধরতে হবে।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া, পিসিবির একটি সূত্রের বরাত দিয়ে লিখেছে, গতকাল শুক্রবার শওকত খানম মেমোরিয়াল হাসপাতালে হাফিজকে আরেক দফা পরীক্ষা করানোর পর ফল পজিটিভ এসেছে। যদিও আনুষ্ঠানিকভাবে ফলটি এখনো প্রকাশ করা হয়নি।

অর্থাৎ বোর্ডের তত্ত্বাবধানে দুই পরীক্ষায় পজিটিভ আর নিজ উদ্যোগে পরীক্ষায় নেগেটিভ ফল হাতে নিয়ে অদ্ভুত সমস্যায় এখন এই অভিজ্ঞ এই ক্রিকেটার।

ইসিবি জানিয়েছে, দুই দফাতেই নেগেটিভ থাকলে তবে ইংল্যান্ডগামী বিমানে চড়তে পারবেন পাকিস্তানের ক্রিকেটাররা। সেদিক থেকে হাফিজের সফরের সম্ভাবনা শেষ হয়ে গেছে।

আগামী অগাস্ট-সেপ্টেম্বরে ইংল্যান্ড সফরে তিনটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। করোনা মহামারির সময়ে সিরিজ খেলতে অনেক আগেভাগেই দেশ ছাড়তে হচ্ছে তাদের। ইংল্যান্ডে গিয়ে প্রথমে থাকতে হবে ১৪ দিনের কোয়ারেন্টিনে।

Comments

The Daily Star  | English

Cyclone Remal: PDB cuts power production by half

PDB switched off many power plants in the coastal areas as a safety measure due to Cyclone Rema

1h ago