হাফিজ, ওয়াহাবদের রেখেই ইংল্যান্ড যাচ্ছে পাকিস্তান দল

দ্বিতীয় দফার পরীক্ষাতেও পাকিস্তানের ১৮ ক্রিকেটারের কোভিড-১৯ নেগেটিভ এসেছে। আর প্রথম দফায় পজিটিভ আসা দশ ক্রিকেটারের মধ্যে ৬ জনের দ্বিতীয় দফার পরীক্ষায় ফল নেগেটিভ এসেছে। তবে এই দশজনকে ছাড়াই রোববার টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইংল্যান্ড যাচ্ছে পাকিস্তান ক্রিকেট দল। ১৮ ক্রিকেটারের সঙ্গে বাড়তি পাকিস্তান স্কোয়াডে নিয়েছে আরও তিনজনকে।
pcb
ছবি: এএফপি
দ্বিতীয় দফার পরীক্ষাতেও পাকিস্তানের ১৮ ক্রিকেটারের কোভিড-১৯ নেগেটিভ এসেছে। আর প্রথম দফায় পজিটিভ আসা দশ ক্রিকেটারের মধ্যে ৬ জনের দ্বিতীয় দফার পরীক্ষায় ফল নেগেটিভ এসেছে। তবে এই দশজনকে ছাড়াই  রোববার টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইংল্যান্ড যাচ্ছে পাকিস্তান ক্রিকেট দল। ১৮ ক্রিকেটারের সঙ্গে বাড়তি হিসেবে পাকিস্তান স্কোয়াডে নিয়েছে আরও তিনজনকে।  
 
পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াসিম খান জানিয়েছেন প্রথম দফায় নেগেটিভ আসা ১৮ ক্রিকেটারের দ্বিতীয় দফার পরীক্ষাতেও নেগেটিভ ফল এসেছে। টানা দুটি পরীক্ষায় ফল নেগেটিভ আসাতে ইংল্যান্ড সফরের জন্য তারা চূড়ান্ত ছাড়পত্র পেয়েছেন। তাদের সঙ্গে দলে যোগ দিচ্ছেন মুসা খান ও রোহাইল নাজির। এছাড়া ইংল্যান্ডে থাকা বাঁহাতি স্পিনার জাফর গোয়াহারও দলের সঙ্গে যোগ দেবেন। 
 
চলতি সপ্তাহে প্রথম পরীক্ষাতে শাদাব খান, হারিস রউফ, হায়দার আলি, ফখর জামান, মোহাম্মদ রিজওয়ান, ওয়াহাব রিয়াজ, ইমরান খান, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন ও কাসিফ ভাট্টির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। এরমধ্যে কোন উপসর্গ না থাকায় অভিজ্ঞ ক্রিকেটার হাফিজ নিজ উদ্যোগে একটি পরীক্ষা করে টুইটারে নিজেকে করোনা নেগেটিভ ঘোষণা করেন। এতে তাকে তিরস্কৃত করে বোর্ড। 
 
এই দশজনের মধ্যে দ্বিতীয় পরীক্ষায় হাফিজ, ওয়াহাব, ফখর , শাদাব , রিজওয়ান ও হাসনাইনের শরীরে করোনার অস্বস্তি মেলেনি। কিন্তু একবার পজিটিভ আসায় তারা আপাতত ছাড়পত্র পাচ্ছেন না। এই ছয়জন সোমবার তৃতীয় দফায় পরীক্ষা করা  হবে। তখন ফল নেগেটিভ এলে ইংল্যান্ড যেতে পারবেন তারা। 
 
আর দ্বিতীয় পরীক্ষাতেও শনাক্ত বাকি চার ক্রিকেটার ইংল্যান্ড সিরিজ থেকে একেবারেই বাদ পড়েছেন। 
 
ইংল্যান্ড সফরে পাকিস্তান তিনটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলবে। ইংল্যান্ড পৌঁছে পাক দল ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকবে। এরপর দুই দিনের প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু হবে তাদের সফর। সফরের সবগুলো ম্যাচই জৈব সুরক্ষিত পরিবেশে দর্শকশূন্য মাঠে আয়োজিত হবে। এ পর্যন্ত পাকিস্তানে দুই লাখ মানুষের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে চার হাজার মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে। 
 
ইংল্যান্ড সফরের পাকিস্তান টেস্ট স্কোয়াড: আজহার আলি (অধিনায়ক), বাবর আজম (সহ-অধিনায়ক), আবিদ আলি, আসাদ শফিক, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম-উল হক, কাউশদিল শাহ, মোহাম্মদ আব্বাস, মুসা খান, নাসিম শাহ, রোহাইল নাজির, সরফরাজ আহমেদ, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহাইল খান, উসমান শেনওয়ারি, ইয়াসির শাহ ও জাফর গোয়াহার। 

Comments

The Daily Star  | English

'Why haven't my parents come to see me?'

9-year-old keeps asking while being treated at burn institute

12m ago