৮৬ টন চাল নিয়ে অনিয়ম, পটুয়াখালীর ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

ভিজিডির ৮৬ টন চাল নিয়ে অনিয়ম-দুর্নীতির অভিযোগ প্রাথমিক তদন্তে প্রমাণিত হওয়ায় পটুয়াখালীর দশমিনা উপজেলার একটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
পটুয়াখালী
স্টার ডিজিটাল গ্রাফিক্স

ভিজিডির ৮৬ টন চাল নিয়ে অনিয়ম-দুর্নীতির অভিযোগ প্রাথমিক তদন্তে প্রমাণিত হওয়ায় পটুয়াখালীর দশমিনা উপজেলার একটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আজ রোববার পটুয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক হেমায়েত উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

গত ২৪ জুন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব মো. ইখতেখার আহম্মেদ চৌধুরী স্বাক্ষরিত এ সংক্রান্ত আদেশ জারি করা হয়। ১৭ জুন জেলা প্রশাসন এ বিষয়ে তদন্ত শেষে ওই চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে সুপারিশ পাঠায়। 

স্থানীয় সরকারের আদেশে বলা হয়েছে, নিয়মানুযায়ী সঠিক সময়ে চাল বিতরণ না করে ভুয়া স্বাক্ষর গ্রহণ করা হয়েছে। ভিডিজি উপকারভোগীদের ভিজিডি কার্ড অসৎ উদেশ্যে চেয়ারম্যানের কাছে রাখা এবং ভিজিডি কার্ডধারীর সঙ্গে খারাপ আচরণের অভিযোগ প্রমাণিত হয়েছে। (ইউনিয়ন পরিষদ আইন) ২০০৯ এর ধারা ৩৪ (১) অনুযায়ী তার পদ থেকে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

পটুয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক হেমায়েত উদ্দিন বলেন, ‘প্রাথমিক তদন্তে ওই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেলে জেলা প্রশাসন থেকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কাছে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। সে অনুযায়ী তার বিরুদ্ধে এ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।’



 

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago