করোনা আপডেট: ময়মনসিংহ, নোয়াখালী, ফেনী, পিরোজপুর, পটুয়াখালী

ময়মনসিংহ জেলায় গত ২৪ ঘণ্টায় আরও ১২১ জনের করোনা শনাক্ত হয়েছে। নোয়াখালীতে কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ আরও ৩৪ জন, ফেনীতে নতুন করে আরও ১৪ জন ও পিরোজপুরে চিকিৎসকসহ নতুন করে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। পটুয়াখালীর গলাচিপা উপজেলা শহরের অবসরপ্রাপ্ত এক শিক্ষিকা করোনায় এবং পটুয়াখালী জেনারেল হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে এক বৃদ্ধ মারা গেছেন।
Coronavirus-1.jpg
করোনাভাইরাস। ছবি: সংগৃহীত

ময়মনসিংহ জেলায় গত ২৪ ঘণ্টায় আরও ১২১ জনের করোনা শনাক্ত হয়েছে। নোয়াখালীতে কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ আরও ৩৪ জন, ফেনীতে নতুন করে আরও ১৪ জন ও  পিরোজপুরে চিকিৎসকসহ নতুন করে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। পটুয়াখালীর গলাচিপা উপজেলা শহরের অবসরপ্রাপ্ত এক শিক্ষিকা করোনায় এবং পটুয়াখালী জেনারেল হাসপাতালে  করোনা উপসর্গ নিয়ে এক বৃদ্ধ মারা গেছেন।

আজ সোমবার দ্য ডেইলি স্টারের স্থানীয় সংবাদদাতারা এ সব তথ্য জানান।

ময়মনসিংহে আরও ১২১ জনের করোনা শনাক্ত

ময়মনসিংহ জেলায় গত ২৪ ঘণ্টায় আরও ১২১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৭৭৭ জনে। জেলা সিভিল সার্জন ডা. এবিএম মশিউল আলম আজ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ময়মনসিংহে নতুন শনাক্ত ১২১ জনের মধ্যে ময়মনসিংহ সিটি করপোরেশনসহ সদর উপজেলায় আছেন ৬৫ জন, মুক্তাগাছায় ২২ জন, হালুয়াঘাটে ২০ জন, ভালুকায় চার জন, ফুলপুর-তারাকান্দায় পাঁচ জন, ঈশ্বরগঞ্জে দুই জন, ফুলবাড়ীয়ায় দুই জন ও ধোবাউড়ায় একজন।

ময়মনসিংহের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মো. আবুল কাশেম জানান, বিভাগে গত ২৪ ঘণ্টায় ১৬৮ জনসহ এ পর্যন্ত তিন হাজার ৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে ময়মনসিংহ জেলায় এক হাজার ৭৭৭জন, জামালপুর জেলায় ৫৫২ জন, নেত্রকোনা জেলায় ৫১১ জন ও শেরপুর জেলায় ২৩৫ জন।

এ ছাড়া, বিভাগে এ পর্যন্ত আক্রান্তদের এক হাজার ৩৪১ জন সুস্থ হয়েছেন ও ৩৫ জন মারা গেছেন বলে জানান তিনি।

নোয়াখালীতে ওসিসহ আরও ৩৪ জনের করোনা শনাক্ত

নোয়াখালীতে কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহ আরও ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হল দুই হাজার ৪৭ জন।

নোয়াখালী সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার আজ দুপুরে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, নতুন শনাক্তদের মধ্যে সদর উপজেলার নয় জন, সোনাইমুড়ীতে চার জন, কবিরহাটে ১৫ জন ও সুবর্ণচর উপজেলার ছয় জন।

কবিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ফোকাল পার্সন ডা. মো. সাইফ উদ্দিন জানান, গত ২৪ ঘণ্টায় উপজেলার ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে আছেন কবিরহাট থানার ওসি ও এক পুলিশ সদস্য।

সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ফোকাল পার্সন ডা. নিলিমা ইয়াছমিন জানান, এ উপজেলার তিন পুলিশ সদস্যসহ নয় জনের করোনা শনাক্ত হয়েছে।

সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শায়েলা সুলতানা ঝুমা জানান, গত ২৪ ঘণ্টায় উপজেলায় শনাক্ত ছয় জনের মধ্যে এক্সিম ব্যাংকের চার কর্মকর্তা আছেন।

ফেনীতে নতুন করে ১৪ জনের করোনা শনাক্ত

ফেনীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮২৭ জনে।

ফেনীর ভারপ্রাপ্ত সিভিল সার্জন এস এম মাসুদ রানা আজ দুপুরে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, নতুন আক্রান্ত ১৪ জনের মধ্যে ফেনী সদর উপজেলার আছেন ছয় জন, দাগনভূঁঞা উপজেলায় পাঁচ জন, ফুলগাজীতে দুই জন ও সোনাগাজীতে একজন।

জেলায় এ পর্যন্ত শনাক্ত ৮২৭ জনের মধ্যে সুস্থ হয়েছেন ৩৯৮ জন ও ১৬ জন মারা গেছেন বলেও তিনি জানান।

তিনি আরও জানান, করোনা আক্রান্ত ফেনীর সিভিল সার্জন মো. সাজ্জাদ হোসেনসহ ১৭ জনকে ঢাকাসহ অন্যত্র স্থানান্তর করা হয়েছে। বর্তমানে করোনা আক্রান্ত ১৫ জন ফেনী জেনারেল হাসপাতাল ও দাগনভূঁঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি আছেন এবং অন্যরা স্বাস্থ্য বিভাগের অধীনে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

পিরোজপুরে চিকিৎসকসহ ১১ জনের করোনা শনাক্ত

পিরোজপুরে চিকিৎসকসহ নতুন করে ১১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের এ সংখ্যা দুইশ ছাড়িয়েছে।

পিরোজপুরের সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইউসুফ জাকী আজ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গতকাল রোববার রাতে পিরোজপুরে নতুন করে ১১ জনের করোনা শনাক্তের প্রতিবেদন এসেছে। তার মধ্যে পিরোজপুর জেলা হাসপাতালের এক চিকিৎসকও আছেন।

জেলায় এ নিয়ে ২০৬ জনের করোনা শনাক্ত হলো এবং তাদের মধ্যে ১০৫ জন সুস্থ হয়েছেন। এ ছাড়া, জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পাঁচ জন মারা গেছেন বলেও তিনি জানান।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, মারা যাওয়া পাঁচ জনের বাড়ি পিরোজপুর সদর, নাজিরপুর, ভান্ডারিয়া, নেছারাবাদ ও ইন্দুরকানী উপজেলায়। করোনার উপসর্গ নিয়ে জেলায় এ পর্যন্ত কমপক্ষে ২০ জন মারা গেছে।

পিরোজপুর থেকে এ পর্যন্ত ২,২৯১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে এবং এখনও ৮৫০টি প্রতিবেদন হাতে আসে নি বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

পটুয়াখালীতে করোনায় ১ নারীর মৃত্যু

পটুয়াখালীর গলাচিপা উপজেলা শহরের বাসিন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত এক শিক্ষিকা করোনা আক্রান্ত হয়ে আজ সোমবার সকাল সাড়ে আটটার দিকে পটুয়াখালী জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পটুয়াখালী সিভিল সার্জন ডা. জাহাংগীর আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০ জুন থেকে ৭০ বছর বয়সী ওই নারী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ২২ জুন তার করোনা শনাক্ত হয়।

করোনা উপসর্গ নিয়ে পটুয়াখালী জেনারেল হাসপাতালে এক বৃদ্ধ মারা গেছেন। গতকাল রোববার সন্ধ্যায় ৭০ বছর বয়সী ওই বৃদ্ধ হাসপাতালে ভর্তির কিছুক্ষণের মধ্যে মারা যান বলে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবদুল মতিন নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য বিভাগ সদর উপজেলার বাসিন্দা ওই বৃদ্ধের নমুনা সংগ্রহ করেছে এবং আজ সকালে করোনা প্রটোকলে জানাজা শেষে তাকে দাফন করা হয়েছে বলেও জানান তিনি।

Comments

The Daily Star  | English
MP Anwarul Azim missing in India

AL MP Azim's daughter files abduction case

The daughter of Awami League MP Anwarul Azim Anar, who has been killed in India, filed an abduction case with Sher-e-Bangla Nagar Police Station this evening

20m ago