করোনা আপডেট: ফরিদপুর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, লক্ষ্মীপুর

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় এক চিকিৎসক, তিন স্বাস্থ্যকর্মী ও ১২ পুলিশ সদস্যসহ আরও ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। কুষ্টিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল রাতে একজন এবং করোনা উপসর্গ নিয়ে আজ সোমবার একজন মারা গেছেন। করোনার উপসর্গ নিয়ে চুয়াডাঙ্গা ও লক্ষ্মীপুরে চিকিৎসাধীন অবস্থায় দুই জন মারা গেছেন।

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় এক চিকিৎসক, তিন স্বাস্থ্যকর্মী ও ১২ পুলিশ সদস্যসহ আরও ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। কুষ্টিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল রাতে একজন এবং করোনা উপসর্গ নিয়ে আজ সোমবার একজন মারা গেছেন। করোনার উপসর্গ নিয়ে চুয়াডাঙ্গা ও লক্ষ্মীপুরে চিকিৎসাধীন অবস্থায় দুই জন মারা গেছেন।

আজ সোমবার দ্য ডেইলি স্টারের স্থানীয় সংবাদদাতারা এ সব তথ্য জানান।

ফরিদপুরে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশসহ আরও ৪৩ জনের করোনা শনাক্ত

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় এক চিকিৎসক, তিন স্বাস্থ্যকর্মী ও ১২ পুলিশ সদস্যসহ আরও ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল এক হাজার ৮৭৮ জন।

ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান আজ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের এক চিকিৎসক এবং সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান মিলিয়ে তিনজন স্বাস্থ্য কর্মীর করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া, নতুন শনাক্তদের মধ্যে ফরিদপুর পুলিশ লাইন, গোয়েন্দা পুলিশ ও হাইওয়ে পুলিশসহ মোট ১২ জন পুলিশ সদস্য আছেন।

তিনি আরও জানান, জেলায় নতুন করে যে ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে, তাদের মধ্যে ফরিদপুর সদরে আছেন ২৯ জন, ভাঙ্গায় পাঁচ জন, সালথায় তিন জন, মধুখালী ও নগরকান্দায় দুই জন করে এবং বোয়ালমারী ও সদরপুরে একজন করে আছেন। তাদের মধ্যে ১০ জন নারী ও ৩৩ জন পুরুষ বলেও জানান তিনি।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ‘নতুন শনাক্তের মধ্যে ১২ জনই পুলিশ সদস্য। এ পর্যন্ত জেলা পুলিশের ১৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৩ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন।’

কুষ্টিয়ায় করোনা ও করোনার উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু

করোনা আক্রান্ত হয়ে কুষ্টিয়ায় গতকাল রোববার রাতে ৪০ বছর বয়সী এক ব্যক্তি এবং করোনা উপসর্গ নিয়ে আজ একজন মারা গেছেন।

কুষ্টিয়া জেনারেল হাসপাতাল সূত্র জানায়, কুষ্টিয়া শহরের হরিশংকরপুরের এক ব্যক্তি শ্বাসকষ্ট ও জ্বর নিয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি হলে, গত শনিবার সকালে হাসপাতাল কর্তৃপক্ষ তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে। গতকাল রোববার রাত ৮টার দিকে ওই ব্যক্তি মারা যান এবং তারপর তার নমুনা পরীক্ষার পজিটিভ রিপোর্ট পাওয়া যায়।

এ নিয়ে কুষ্টিয়ায় করোনা আক্রান্ত হয়ে মোট সাত জন মারা গেছেন বলে সূত্র জানায়

আজ সকালে কুষ্টিয়া বিআরবি কেবলসের প্রধান হিসাব রক্ষক অসুস্থ হয়ে পড়লে, তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান। তিনি কয়েকদিন ধরে জ্বরে ভুগছিলেন বলে তার পরিবার জানায়।

এ বিষয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার তাপস কুমার সরকার জানান, মৃত ব্যক্তির করোনা উপসর্গ ছিল। তার নমুনা সংগ্রহ করা হয়েছে।

চুয়াডাঙ্গায় করোনার উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু

চুয়াডাঙ্গায় আজ করোনার উপসর্গ নিয়ে ৭০ বছর বয়সী এক বৃদ্ধ মারা গেছেন। আজ সোমবার দুপুরে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শামীম কবীর জানান, ঠাণ্ডা ও জ্বর নিয়ে আজ সকাল ৯টায় ওই বৃদ্ধকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়। করোনাভাইরাসের উপসর্গ থাকায় তাকে হাসপাতালের করোনা ওয়ার্ডের হলুদ জোনে রাখা হয়। দুপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

জেলা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান জানান, মৃত ব্যক্তির শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনা পরীক্ষার জন্য তা কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে বলেও তিনি জানান।

লক্ষ্মীপুরে করোনার উপসর্গ নিয়ে ১ জনের মৃত্যু

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর রমিজ ইউনিয়নের করোনার উপসর্গ নিয়ে ৫৮ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আজ সকাল ১১টার দিকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

রামগতির চর রমিজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. গোলাম সারোয়ার জানান, মৃত ব্যক্তি গত ৮-১০ দিন ধরে জ্বর, সর্দি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। গতকাল রোববার সকালে তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। বিকেলে তার অবস্থার অবনতি হলে, তাকে ঢাকায় পাঠানো হয়। আজ সকাল ১১টায় তিনি মারা যান।

যোগাযোগ করা হলে রামগতি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রহিম জানান, করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যুর খবর তিনি জেনেছেন। যেহেতু, ওই ব্যক্তি রামগতি স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা নেন নি। তাই, তিনি বিস্তারিত বলতে পারছেন না।

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

8h ago