বরিশালে নকল স্যানিটাইজার ও মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ, ৪ দোকানিকে জরিমানা

বরিশালের কাটপট্টি এলাকার চারটি ওষুধের দোকান থেকে দুই লাখ টাকার নকল স্যানিটাইজার, মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।
Barisal.jpg
বরিশালে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নকল স্যানিটাইজার, মেয়াদোতীর্ণ ওষুধ জব্দ। ছবি: স্টার

বরিশালের কাটপট্টি এলাকার চারটি ওষুধের দোকান থেকে দুই লাখ টাকার নকল স্যানিটাইজার, মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এ ঘটনায় চার দোকানিকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে জব্দকৃত ওষুধ কীর্তনখোলা নদী তীরে পোড়ানো হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত আজ মঙ্গলবার দুপুরে কাটপট্টি এলাকায় এ অভিযান চালান। এসময় নকল স্যানিটাইজার, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে নূর মেডিকেল হল, মীম মেডিকেল হল, স্বপ্নিল মেডিকেল হল ও আরমান মেডিকেল হলকে মোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে এসিআই, ইনডেক্সসহ বিভিন্ন কোম্পানির নকল স্যানিটাইজার, বিভিন্ন কোম্পানির মেয়াদোত্তীর্ণ জীবন রক্ষাকারী অ্যান্টিসেপাটিক, ওষুধ ও স্যাম্পল ওষুধ জব্দ করা হয়।

বরিশাল ওষুধ প্রশাসনের ড্রাগ সুপার অদিতি স্বর্ণা জানান, নকল স্যানিটাইজার ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায় স্বীকার করায় ওই চার দোকানিকে জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান বলেন, ‘গোপন সূত্রে খবর পেয়ে এই অভিযান চালিয়েছি। পর্যায়ক্রমে নগরীর সব স্থানেই এ ধরনের অভিযান পরিচালনা করা হবে।’

Comments