শীর্ষ খবর
উৎসব ভাতা কর্তন

বাংলাদেশ গ্যাস ফিল্ডসের প্রধান কার্যালয়ে তালা, কর্মবিরতি

দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির কর্মচারীদের ঈদ বোনাস বাতিল করার সিদ্ধান্তের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলাদেশ গ্যাস ফিল্ডসের প্রধান কার্যালয়ে তালা ঝুলিয়ে দুই ঘণ্টা কর্মবিরতি পালন করেছেন এমপ্লয়িজ ইউনিয়নের নেতাকর্মীরা।
BGFCL_Bonus.jpg
উৎসব ভাতা বাতিল করার সিদ্ধান্তের প্রতিবাদে কর্মবিরতি পালন করেছেন বাংলাদেশ গ্যাস ফিল্ডস এমপ্লয়িজ ইউনিয়নের নেতাকর্মীরা। ছবি: স্টার

দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির কর্মচারীদের ঈদ বোনাস বাতিল করার সিদ্ধান্তের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় বাংলাদেশ গ্যাস ফিল্ডসের প্রধান কার্যালয়ে তালা ঝুলিয়ে দুই ঘণ্টা কর্মবিরতি পালন করেছেন এমপ্লয়িজ ইউনিয়নের নেতাকর্মীরা।

আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া শহরের বিরাসার এলাকায় অবস্থিত প্রধান কার্যালয়ের প্রধান ফটকের সামনে শ্রমিক-কর্মচারীরা অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। এ সময় তারা প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন।

ইউনিয়নের সভাপতি মো. শাহ আলম বলেন, ১৯৮৬ সাল থেকে প্রায় ৩৫ বছর ধরে দ্বিপাক্ষিক চুক্তির মাধ্যেমে তারা ঈদ বোনাস পেয়ে আসছেন। গত ৮ জুন কোম্পানির বোর্ড সভায় উৎসব বোনাসের একটি কর্তন ও কোম্পানি কর্তৃক শ্রমিক-কর্মচারীদের আয়কর বহন না করার সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী চার দিনের মধ্যে এই সিদ্ধান্ত প্রত্যাহার করা না হলে বাকি পাঁচটি গ্যাস ফিল্ডেও আন্দোলন গড়ে তোলা হবে।

অবস্থান কর্মসূচি চলাকালে বাংলাদেশ গ্যাস ফিল্ডস এমপ্লয়িজ ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. মুর্শেদুল আলম, সহসাধারণ সম্পাদক আবু আফজাল, সিনিয়র সহসভাপতি আব্দুল গফুর, সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন উপস্থিত ছিলেন।

Comments

The Daily Star  | English
Bangladesh lacking in remittance earning compared to four South Asian countries

Remittance hits eight-month high

In February, migrants sent home $2.16 billion, up 39% year-on-year

1h ago