কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ আফ্রিদি

তার স্ত্রী ও দুই মেয়েরও পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।
afridi
ফাইল ছবি: এএফপি

করোনাভাইরাস থেকে সেরে উঠেছেন শহিদ আফ্রিদি। সবশেষ কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ ফল এসেছে পাকিস্তানের সাবেক এই অধিনায়কের। তার স্ত্রী ও দুই মেয়েরও পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে টুইটারে করোনাভাইরাসমুক্ত হওয়ার সুখবরটি জানান আফ্রিদি। গেল ১৩ জুন কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ হয়েছিলেন ৪০ বছর বয়সী এই স্পিন-অলরাউন্ডার।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর থেকে নিজের ফাউন্ডেশনের মাধ্যমে পাকিস্তানের নিম্নবিত্ত মানুষদের সহায়তা করে যাচ্ছিলেন আফ্রিদি। গেল মে মাসে নিলাম থেকে বাংলাদেশের তারকা মুশফিকুর রহিমের ইতিহাসগড়া ডাবল সেঞ্চুরির ব্যাট কিনে নিয়েছিলেন তিনি। করোনা আক্রান্তদের সাহায্যে কোনো প্রতিষ্ঠান এগিয়ে এলে তাদের হয়ে বিনামূল্যে বিজ্ঞাপন করার অঙ্গীকারও করেছিলেন তিনি।

পাকিস্তানের হয়ে ২৭ টেস্ট, ৩৯৮ ওয়ানডে ও ৯৯ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন আফ্রিদি। তিন সংস্করণ মিলিয়ে ৫৪১টি উইকেট নিয়েছেন তিনি। মোট দশবার নিয়েছেন পাঁচ উইকেট নিয়েছেন। পাশাপাশি ব্যাট হাতেও দক্ষতা দেখিয়েছেন তিনি। ১১টি সেঞ্চুরিসহ আন্তর্জাতিক ক্রিকেটে ১১ হাজারেরও বেশি রান করেছেন আগ্রাসী ব্যাটিংয়ের জন্য খ্যাতি পাওয়া এই তারকা।

কিছুদিন আগে ইংল্যান্ড সফরের ২৯ জনের দলে থাকা পাকিস্তানের দশ ক্রিকেটারের করোনাভাইরাস পরীক্ষার ফল পজিটিভ এসেছিল। তাদের মধ্যে মোহাম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ, শাদাব খান, ফখর জামান, মোহাম্মদ রিজওয়ান ও মোহাম্মদ হাসনাইনের দ্বিতীয় ও তৃতীয় দফা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। তাই শিগগিরই ইংল্যান্ড সফরে থাকা দলের সঙ্গে যোগ দেবেন তারা।

এর আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান সাবেক পাকিস্তানি ক্রিকেটার জাফর সরফরাজ ও রিয়াজ শেখ। সাবেক বাঁহাতি ওপেনার তৌফিক উমর আক্রান্ত হলেও পরে আরোগ্য লাভ করেন।

Comments

The Daily Star  | English

PM visits areas devastated by Cyclone Remal

Prime Minister Sheikh Hasina today visited the most affected areas in the country's south by Cyclone Remal

29m ago