ফের রামোসের গোল, শিরোপার আরও কাছে রিয়াল

দ্বিতীয় স্থানে থাকা বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনার সঙ্গে ব্যবধান সাত পয়েন্টে উন্নীত করেছে লস ব্লাঙ্কোসরা।
ramos
ছবি: রয়টার্স

অনাকাঙ্ক্ষিত বিরতির পর ফের মাঠে গড়ানো স্প্যানিশ লা লিগায় খেলা সাত ম্যাচে পঞ্চম গোলের দেখা পেলেন সার্জিও রামোস। তার সফল স্পট-কিকে অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠ থেকে তিন বছর পর জয় নিয়ে ফেরার পাশপাশি আসরের শিরোপা পুনরুদ্ধারের আরও কাছে পৌঁছে গেল রিয়াল মাদ্রিদ।

রবিবার রাতে সান মামেসে ১-০ গোলে জিতেছে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা জিনেদিন জিদানের দল। চলতি লিগে এটি তাদের টানা নবম জয়। এতে দ্বিতীয় স্থানে থাকা বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনার সঙ্গে ব্যবধান সাত পয়েন্টে উন্নীত করেছে লস ব্লাঙ্কোসরা।

অ্যাথলেটিকের মাঠে রিয়াল সবশেষ জিতেছিল ২০১৭ সালে। গেলবার দুদলের লড়াই শেষ হয়েছিল ১-১ সমতায়। তার আগের মৌসুমের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল।

প্রথমার্ধে দুদলই করেছে বেশ কয়েকটি ভালো আক্রমণ। করিম বেনজেমা ও রদ্রিগো সহজ সুযোগ নষ্ট করায় এগিয়ে যাওয়া হয়নি লা লিগার ইতিহাসের সফলতম দল রিয়ালের। দলটির গোলরক্ষক থিবো কোর্তোয়া রাউল গার্সিয়াকে হতাশ করায় স্বাগতিকরাও স্কোরলাইনে পরিবর্তন আনতে পারেনি।

বিরতির পর অবশ্য ম্যাচের পুরো নিয়ন্ত্রণ নিয়ে নেয় অতিথিরা। কিন্তু আক্রমণে ধার না থাকায় জালের নিশানা ভেদ করে উঠতে পারছিল না তারা। অবশেষে অচলাবস্থা ভেঙে ৭৩তম মিনিটে পেনাল্টি থেকে রিয়ালের হয়ে জয়সূচক গোলটি করেন রামোস। মার্সেলো ফাউলের শিকার হওয়ায় ভিএআর প্রযুক্তির সহায়তা নিয়ে স্পট-কিকের সিদ্ধান্ত দিয়েছিলেন রেফারি।

চলমান লিগে রামোসের এটি দশম গোল এবং রিয়ালের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা তিনি। আর সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ২২টি স্পট-কিক থেকে প্রতিপক্ষ গোলরক্ষককে পরাস্ত করলেন এই অভিজ্ঞ তারকা ডিফেন্ডার।

৩৪ ম্যাচে ২৩ জয় ও আট ড্রয়ে রিয়ালের অর্জন ৭৭ পয়েন্ট। এক ম্যাচ কম খেলা বার্সেলোনার পয়েন্ট ৭০। রবিবার রাতেই ভিয়ারিয়ালের মাঠে খেলতে নামবে কাতালানরা। ওই ম্যাচে জিতে ব্যবধান কমিয়ে আনার সুযোগ রয়েছে লিওনেল মেসিদের সামনে।

Comments