টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে বন্দুকযুদ্ধে দুই জন নিহত হয়েছেন। গতকাল রোববার দিনগত রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের অবরাং গ্রামের নানিরবাড়ি এলাকার নাফ নদীর কাছে এই ঘটনা ঘটে।
স্টার অনলাইন গ্রাফিক্স

কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে বন্দুকযুদ্ধে দুই জন নিহত হয়েছেন। গতকাল রোববার দিনগত রাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের অবরাং গ্রামের নানিরবাড়ি এলাকার নাফ নদীর কাছে এই ঘটনা ঘটে।

নিহত দুই জন হলেন— উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শরণার্থী শিবিরের জি-ব্লকের বাসিন্দা মো. শফির ছেলে মো. আলম (২৬) ও উখিয়ার বালুখালী রোহিঙ্গা শরণার্থী শিবিরের কে ব্লকের বাসিন্দা মো. এরশাদ আলীর ছেলে মো. ইয়াসিন (২৪)।

বিজিবির দাবি, নিহত দুই জন মাদক চোরাকারবারি ছিলেন এবং ঘটনাস্থল থেকে ৫০ হাজার পিস ইয়াবা, একটি চীনা পিস্তল ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। এ ছাড়া, এ ঘটনায় তাদের দুই সদস্যও আহত হয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবির অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, গতকাল রাতে  হ্নীলা বিওপি’র দায়িত্বপূর্ণ অবরাং গ্রামের নানিরবাড়ি (স্থানীয় নাম) এলাকা দিয়ে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে। ওই সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) বিশেষ টহলদল ঘটনাস্থলে অবস্থান নেয়। রাত ১১টা ৫ মিনিটের দিকে টহলদল দূর থেকে ২-৩ জন ব্যক্তিকে সাতঁরিয়ে নাফ নদী পার হয়ে বাংলাদেশে প্রবেশ করতে দেখে।

ওই ব্যক্তিরা সাতঁরিয়ে নদীর কিনারায় ওঠার সঙ্গে সঙ্গে টহলদল তাদের চ্যালেঞ্জ করলে বিজিবি’র উপস্থিতি লক্ষ্য করা মাত্রই তারা নদীর কিনারা দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তাৎক্ষণিকভাবে টহলদল তাদের ধাওয়া করলে সশস্ত্র মাদক চোরাকারবারিরা অতর্কিতভাবে গুলি বর্ষণ করতে থাকে। এতে বিজিবির দুই সদস্য আহত হয়। সে সময় আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের মধ্যে প্রায় চার তেকে পাঁচ মিনিট গুলি বিনিময় হয়। পরে বিজিবির সদস্যরা ঘটনাস্থল থেকে দুই জনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে। গুরুতর আহত ব্যক্তিদের দ্রুত টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের জরুরি চিকিৎসা সেবা প্রদান করার পর উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠায়। পরবর্তীতে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে সেখানে অবস্থানরত কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

অধিনায়ক মোহাম্মদ ফয়সল হাসান আরও জানান, এই ঘটনায় সরকারি কাজে বাধা দেওয়া ও অবৈধ মাদক চোরাকারবারের দায়ে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Comments

The Daily Star  | English

DMCH doctors threaten strike after assault on colleague

A doctor at Dhaka Medical College Hospital (DMCH) was allegedly assaulted yesterday after the death of a private university student there, with some of his peers accusing the physicians of neglecting their duty in his treatment

5h ago