করোনা আপডেট: চাঁদপুর, ফেনী, নোয়াখালী, সাতক্ষীরা, পটুয়াখালী

চাঁদপুরে গত ২৪ ঘণ্টায় আরও ৮৬ জন, ফেনীতে নতুন করে আরও ৩০ জন, নোয়াখালীতে আরও ৩৩ জন ও সাতক্ষীরায় দুই পুলিশ কর্মকর্তাসহ একদিনে সর্বোচ্চ ২৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এই সময়ের মধ্যে পটুয়াখালীতে করোনার উপসর্গ নিয়ে দুই জনের মৃত্যু হয়েছে।
প্রতীকী ছবি

চাঁদপুরে গত ২৪ ঘণ্টায় আরও ৮৬ জন, ফেনীতে নতুন করে আরও ৩০ জন, নোয়াখালীতে আরও ৩৩ জন ও সাতক্ষীরায় দুই পুলিশ কর্মকর্তাসহ একদিনে সর্বোচ্চ ২৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এই সময়ের মধ্যে পটুয়াখালীতে করোনার উপসর্গ নিয়ে দুই জনের মৃত্যু হয়েছে।

আজ মঙ্গলবার দ্য ডেইলি স্টারের স্থানীয় সংবাদদাতারা এ সব তথ্য জানিয়েছেন।

চাঁদপুরে আরও ৮৬ জনের করোনা শনাক্ত

চাঁদপুরে গত ২৪ ঘণ্টায় আরও ৮৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত এক হাজার ১৮৭ জনের করোনা শনাক্ত হলো। জেলা সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ আজ মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ মঙ্গলবার জেলার ১৪৭টি করোনা পরীক্ষার প্রতিবেদন আসে। এর মধ্যে ৮৬ জন পজিটিভ শনাক্ত হয়েছে। চাঁদপুর সদরে আছেন ৩২ জন, শাহরাস্তিতে ১৬ জন, মতলব দক্ষিণে ১৩ জন, হাজীগঞ্জে নয় জন, ফরিদগঞ্জে আট জন, হাইমচরে সাত জন ও মতলব উত্তরে একজন।

জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত এক হাজার ১৮৭ জনের মধ্যে ৬৬ জন মারা গেছেন বলেও জানান সিভিল সার্জন।

ফেনীতে আরও ৩০ জনের করোনা শনাক্ত

ফেনীতে নতুন করে আরও ৩০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ৯৩৩ জনের করোনা শনাক্ত হলো। ফেনীর ভারপ্রাপ্ত সিভিল সার্জন এসএম মাসুদ রানা আজ মঙ্গলবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, জেলায় আজ ৯১ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদনে ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে ফেনী সদর উপজেলায় আছেন ১২ জন, সোনাগাজীতে সাত জন, দাগনভূঁঞায় চার জন, ছাগলনাইয়ায় একজন, পরশুরামে তিন জন ও ফুলগাজীতে তিন জন।

তিনি আরও জানান, জেলায় এ পর্যন্ত শনাক্ত ৯৩৩ জনের মধ্যে ৬৫৪ জন সুস্থ হয়েছেন ও ১৮ জন মারা গেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, বর্তমানে জেলায় করোনা আক্রান্ত ২৬ জন রোগী ফেনী জেনারেল হাসপাতাল ও দাগনভূঁঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন এবং অন্যরা হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

করোনাভাইরাসে আক্রান্ত ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন আজ বিকেল ৫টা ৪০ মিনিটে পুরান ঢাকার গেন্ডারিয়ার আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

নোয়াখালীতে আরও ৩৩ জনের করোনা শনাক্ত

নোয়াখালীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত দুই হাজার ৩২৪ জনের করোনা শনাক্ত হলো। নোয়াখালীর সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার আজ মঙ্গলবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, নতুন শনাক্তদের মধ্যে সদর উপজেলায় আছেন ১৩ জন, কবিরহাটে ১১ জন, বেগমগঞ্জে চার জন, সোনাইমুড়ীতে একজন ও কোম্পানীগঞ্জে চার জন।

জেলায় এ পর্যন্ত এক হাজার ১৮৩ জন সুস্থ হয়েছেন এবং এক হাজার ৯০ জন আইসোলেশনে আছেন বলে তিনি জানান।

এ দিকে, নোয়াখালীতে করোনা আক্রান্ত হয়ে ৬৫ বছর বয়সী এক বৃদ্ধ মারা গেছেন। গতকাল সোমবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ নিয়ে জেলায় করোনায় ৫২ জন মারা গেছেন বলে সিভিল সার্জন জানান।

সাতক্ষীরায় পুলিশ কর্মকর্তাসহ ২৭ জনের করোনা শনাক্ত

সাতক্ষীরায় আজ মঙ্গলবার দুই পুলিশ কর্মকর্তাসহ একদিনে সর্বোচ্চ ২৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ২৪০ জনের করোনা শনাক্ত হলো।

সাতক্ষীরা সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা ডা. জয়ন্ত সরকার আজ মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুই পুলিশ কর্মকর্তাসহ জেলায় আজ ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে সাতক্ষীরা সদর উপজেলায় আছেন ১১ জন, শ্যামনগরে নয় জন, কলারোয়ায় ছয় জন ও কালীগঞ্জে একজন। এর মধ্যে ২২ পুরুষ ও পাঁচ জন নারী বলেও তিনি জানান।

তিনি আরও জানান, জেলায় এ পর্যন্ত শনাক্ত ২৪০ জনের মধ্যে ৯৮ জন সুস্থ হয়েছেন ও চার জন মারা গেছেন।

করোনা আক্রান্ত হয়ে সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার নলতা শরীফের খাদেম মৌলভি আনছারউদ্দিন (৮৫) মারা গেছেন। আজ মঙ্গলবার বেলা সাড়ে তিনটার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ মানস কুমার মণ্ডল বিষয়টি নিশ্চিত করেছেন।

পটুয়াখালীতে করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু

পটুয়াখালীতে গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে দুই জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন গলাচিপা উপজেলার ও অপরজন পটুয়াখালী সদর উপজেলার বাসিন্দা ছিলেন।

গলাচিপা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মনিরুল ইসলাম জানান, গলাচিপা উপজেলার চর বিশ্বাস ইউনিয়নের ৬০ বছর বয়সী এক বৃদ্ধ করোনার উপসর্গ নিয়ে গতকাল সোমবার দিবাগত রাত ১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় বরিশাল মেডিকেল কলেজ হাসপাতাল মারা যান।

তিনি জানান, করোনা পরীক্ষার জন্য মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে।

এ দিকে, পটুয়াখালী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুল মতিন জানান, করোনা উপসর্গ নিয়ে পটুয়াখালী শহরের ৯০ বছর বয়সী এক বৃদ্ধ গতকাল সোমবার রাত সাড়ে ১১টার দিকে পটুয়াখালী জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন।

মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে এবং কোভিড প্রটোকলে লাশ দাফন করা হয়েছে বলে জানান তিনি।

আজ মঙ্গলবার পটুয়াখালীতে নতুন করে আরও ১৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ৫৪৩ জনের করোনা শনাক্ত হলো। জেলায় এ পর্যন্ত ১৩৪ জন সুস্থ হয়েছেন এবং ২২ জন মারা গেছেন।

পটুয়াখালীর সিভিল সার্জন ডা. জাহাংগীর আলম এ সব তথ্য নিশ্চিত করেন।

Comments

The Daily Star  | English

Babar Ali becomes 5th Bangladeshi to summit Mount Everest

Today, at 8:30am local time (8:45am Bangladesh time), Babar Ali successfully summited Mount Everest, the highest peak in the world. He is the 5th Bangladeshi to achieve this feat

Now