প্রতি সিরিজেই একটি করে দিবারাত্রির টেস্টের গুরুত্ব দেখছেন সৌরভ

ভারতের সাবেক অধিনায়ক ও বর্তমান বিসিসিআই প্রধানের ধারণা, এতে করে বাড়বে দর্শকদের আগ্রহ।
sourav ganguly
ছবি: এএফপি

টেস্ট ক্রিকেটের থমকে যাওয়া বাজারকে চাঙা করতে প্রতি সিরিজেই একটা করে গোলাপি বলের দিবারাত্রির ম্যাচ চান সৌরভ গাঙ্গুলি। ভারতের সাবেক অধিনায়ক ও বর্তমান বিসিসিআই প্রধানের ধারণা, এতে করে বাড়বে দর্শকদের আগ্রহ।

‘প্রিন্স অব ক্যালকাটা’ বুধবার (৮ জুলাই) জীবনের ৪৭ বছর পূর্ণ করেছেন। করোনাভাইরাস মহামারির কারণে পরিবর্তিত পরিস্থিতিতে সংগঠক হিসেবে তার সামনে আছে অনেকগুলো চ্যালেঞ্জ।

স্থবির সময় কাটিয়ে এদিনই ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। কিন্তু অনেকগুলো সিরিজ ও টুর্নামেন্ট বাতিল হওয়ায় বড় ধরনের আর্থিক ক্ষতিতে আছে ক্রিকেট বোর্ডগুলো।

তাই এসব বিবেচনা নিয়েই প্রতি সিরিজে একটি করে দিবারাত্রির টেস্টের গুরুত্ব দেখছেন সৌরভ। বিসিসিআইয়ের ওয়েবসাইটে ওপেনার মায়াঙ্ক আগারওয়ালকে দেওয়া সাক্ষাৎকারে তিনি কথা বলেছেন ক্রিকেটের কুলীন সংস্করণের জৌলুস বাড়ানো নিয়ে, ‘আমার মনে হয়, প্রতি টেস্ট সিরিজে একটা করে দিবারাত্রির টেস্ট গুরুত্বপূর্ণ। কারণ, সবাই মিলে ক্রিকেটকে এখন চাঙা করা দরকার। আমরা কলকাতায় গোলাপি বলে খেলেছি এবং আমার মনে হয় না সেটা কেবলই ভারত-বাংলাদেশের সাধারণ একটা টেস্ট ম্যাচ ছিল।’

‘আমরা আশা করেছিলাম, খেলাটা পাঁচ দিনে যাবে। কিন্তু তিন দিনেই আমরা সাড়ে তিন লাখ দর্শককে মাঠে আনতে পেরেছিলাম।’

Comments