করোনা আপডেট: ফরিদপুর, রাজবাড়ী, যশোর, সাতক্ষীরা, পটুয়াখালী

গত ২৪ ঘণ্টায় ফরিদপুরে ১১৪ জন, রাজবাড়ীতে ১১ জন এবং যশেোরে ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। সাতক্ষীরায় একদিনে সর্বোচ্চ ৩১ জন ও পটুয়াখালীতে আরও ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ফরিদপুরে ১১৪ জন, রাজবাড়ীতে ১১ জন এবং যশেোরে ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। সাতক্ষীরায় একদিনে সর্বোচ্চ ৩১ জন ও পটুয়াখালীতে আরও ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে।

আজ বুধবার দ্য ডেইলি স্টারের স্থানীয় সংবাদদাতারা এসব তথ্য জানান।

ফরিদপুরে আরও ১১৪ জনের করোনা শনাক্ত

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় চিকিৎসক ও পুলিশসহ আরও ১১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে ফরিদপুর জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা হলো দুই হাজার ৬৮৩ জন।

আজ ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

ফরিদপুরে নতুন করে যে ১১৪ জনের করোনা শনাক্ত হয়েছে তাদের মধ্যে ফরিদপুর সদরে ৭২ জন, বোয়ালমারীতে ১২ জন, নগরকান্দায় আট জন, সালথা ও ভাঙ্গায় পাঁচ জন করে, আলফাডাঙ্গা, সদরপুর, চরভদ্রাসন ও মধুখালীতে তিন জন করে আছেন।

এ পর্যন্ত ফরিদপুরে মোট শনাক্ত ২ হাজার ৬৮৩ জনের মধ্যে ফরিদপুর সদরে ১ হাজার ৩৬২ জন, ভাঙ্গায় ৩৬৩ জন, বোয়ালমারীতে ২৯৫ জন, নগরকান্দায় ১৬৪ জন, সদরপুরে ১৫৩ জন, চরভদ্রাসন ১০৫, মধুখালীতে ৮৩ জন, সালথায় ৮০ জন ও আলফাডাঙ্গায় ৭৮ জন আছেন।

ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, ‘ফরিদপুরে করোনা শনাক্তদের মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক চিকিৎসক ও স্বাস্থ্য কর্মী আছেন। শনাক্তের দিক থেকে পুলিশ বাহিনীর অনেক সদস্য আছেন। আমরা সচেতন না হলে এ বিপদ থেকে আশু রক্ষা পাবো বলে মনে হয় না।’

রাজবাড়ীতে নতুন করে ১১ জনের করোনা শনাক্ত

রাজবাড়ীতে নতুন করে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে উপসর্গ নিয়ে মারা যাওয়া এক ব্যক্তি আছেন। এ নিয়ে রাজবাড়ী জেলায় মোট করোনা ভাইরাস শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৬৩৯ জন।

আজ রাজবাড়ীর সিভিল সার্জন মো. নুরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

রাজবাড়ী সিভিল সার্জন অফিসের সহকারী প্রধান পরিসংখ্যান কর্মকর্তা সঞ্জয় কুমার সরকার বলেন, ‘গত রোববার মোট ৪৫ জনের করোনা পরীক্ষার নমুনা ঢাকায় পাঠানো হয়। এর মধ্যে মোট ১১ জনের করোন শনাক্ত হয়েছে। নতুন করে আক্রান্তদের মধ্যে রাজবাড়ী সদর উপজেলায় আট জন, কালুখালী উপজেলার দুই জন এবং গোয়ালন্দ উপজেলার একজন আছেন।’

রাজবাড়ীতে মোট শনাক্ত ৬৩৯ জনের মধ্যে রাজবাড়ী সদর উপজেলায় ৩০৭ জন, পাংশা উপজেলায় ১২১ জন , কালুখালী উপজেলায় ৭৯ জন, বালিয়াকান্দী উপজেলায় ৭৮ জন এবং গোয়ালন্দ উপজেলায় ৫৪ আছেন। এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন চার জন এবং সুস্থ হয়েছে ২৪০ জন।

যশোরে নতুন করে ৪৬ জনের করোনা শনাক্ত

যশোরে গত ২৪ ঘণ্টায় ১২০টি নমুনা পরীক্ষায় ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জেনোম সেন্টারের দেওয়া পরীক্ষিত নমুনাগুলোর মধ্যে পজিটিভ রেজাল্ট ৮০টির। পজিটিভ রেজাল্ট প্রাপ্ত জেলাগুলোর মধ্যে যশোরে ৪৬ জন, মাগুরার চার জন, সাতক্ষীরায় ১৩ জন এবং বাগেরহাটে ১৯ জন আছেন।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার বলেন, ‘মঙ্গলবার এখানকার ল্যাবে ২৩১টি নমুনা পরীক্ষা করা হয় ৪ জেলার। নমুনায় ৮০টি পজিটিভ ও ১৫১টি নেগেটিভ রেজাল্ট পাওয়া গেছে।’

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন যবিপ্রবি থেকে ৪৬ জনের করোনা পজিটিভ হওয়ার বিষয়টি জানান। যশোর জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৭৪৯ জন। মারা গেছেন ১৩ জন। সুস্থ হয়েছেন ৩৫৩ জন।

সাতক্ষীরায় একদিনে সর্বোচ্চ ৩১ জনের করোনা শনাক্ত

সাতক্ষীরায় চিকিৎসক ও নার্সসহ একদিনে সর্বোচ্চ ৩১ জনের করনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ২৭১ জনের করোনা শনাক্ত হলো। সাতক্ষীরার সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা ডা. জয়ন্ত সরকার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আজ বুধবার জেলায় একদিনে সর্বোচ্চ ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ২২ জন পুরুষ ও নয় জন নারী। জেলায় মোট ২৭১ জনের করোনা পজিটিভ শনাক্ত হলো। সুস্থ হয়েছেন ১১৫ জন ও মারা গেছেন পাঁচ জন।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের চিকিৎসা কর্মকর্তা ডা. জয়ন্ত সরকার বলেন, ‘এক চিকিৎসক ও এক নার্সসহ আজ ৩১জন করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় আট জন, শ্যামনগর উপজেলায় তিন জন, কলারোয়ায় তিন জন, কালীগঞ্জে ১০ জন, তালায় চার জন ও দেবহাটায় তিন জন আছেন।’

করোনা উপসর্গ নিয়ে এক ঘণ্টার ব্যবধানে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাপসপাতালে অবসরপ্রাপ্ত স্বাস্থ্যকর্মীসহ দুজনের মৃত্যু হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টার মধ্যে তাদের মৃত্যু হয়।

পটুয়াখালীতে নতুন করে ৩০ জনের করোনা শনাক্ত

পটুয়াখালীতে নতুন করে আরও ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৭২ জনে।

ঢাকা থেকে পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদন আসার পর মঙ্গলবার রাতে পটুয়াখালীর সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর আলম এই তথ্য জানান।

জেলায় নতুন করে আক্রান্ত ৩০ জনের মধ্যে সদর উপজেলায় ১৪, গলাচিপায় পাঁচ, বাউফল উপজেলায় চার, মির্জাগঞ্জে তিন, দশমিনায় দুই ও কলাপাড়া উপজেলার দুই জন।

জেলায় এ পর্যন্ত করোনায় মারা যাওয়া ২৩ জনের মধ্যে বাউফলে সাত, দুমকিতে তিন, কলাপাড়ায় দুই, সদর উপজেলায় চার, গলাচিপায় চার এবং দশমিনা, মির্জাগঞ্জ ও রাঙ্গাবালী উপজেলায় এক জন করে আছেন।

Comments

The Daily Star  | English

'Why did they kill my father?'

Slain MP’s daughter demands justice for her father

41m ago