খেলা

চার মাসের অপেক্ষা ফুরানোর আনন্দ মাটি বেরসিক বৃষ্টিতে

চার মাস পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে। ইংল্যান্ডের সাউথাম্পটনের দিকে চোখ ছিল সারা দুনিয়ার ক্রিকেটপ্রেমীদের। করোনাভাইরাসের মহামারিতে বিশ্বব্যাপী বিস্তর নিষ্ঠুরতা দেখার পর আরও একটি টেস্ট ম্যাচ যেন জীবনের জয়গান। কিন্তু এমন উপলক্ষ ঠিক পছন্দ হলো না বুঝি প্রকৃতির
England- WI test
ছবি: এএফপি

চার মাস পর আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে। ইংল্যান্ডের সাউথাম্পটনের দিকে চোখ ছিল সারা দুনিয়ার ক্রিকেটপ্রেমীদের। করোনাভাইরাসের মহামারিতে বিশ্বব্যাপী বিস্তর নিষ্ঠুরতা দেখার পর আরও একটি টেস্ট ম্যাচ যেন জীবনের জয়গান। কিন্তু এমন উপলক্ষ ঠিক পছন্দ হলো না বুঝি প্রকৃতির। বার কয়েকের বৃষ্টি আর আলোক স্বল্পতায় ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্টে প্রথম দিন খেলা হলো মাত্র ১০৬ বল।

বুধবার সাউদাম্পটনের রোজভোলে বৃষ্টির ঝাপটায় সময়মত হতে পারেনি টস। সমুদ্র-ঘেঁষা শহরে বাতাস আর ঝিরিঝিরি বৃষ্টি এমনকি কেড়ে নেয় প্রথম সেশনের অনেকটাই।

খেলা শুরুর পরও বৃষ্টি বাধায় একাধিকবার থামতে হয়েছে। পরে আলোক স্বল্পতা দেখা দিলে দিন শেষ হয়েছে আগেভাগেই। টসে জিতে প্রথম দিনে ইংল্যান্ড কেবল ১৭.৪ ওভার ব্যাট করে ১ উইকেটে করেছে ৩৫ রান।

মেঘলা আকাশ, হালকা বৃষ্টির মাঝেও ব্যাটিং বেছে নিয়েছিলেন জো রুটের বদলে অধিনায়কত্ব করা বেন স্টোকস। কিন্তু শুরুটা একদম ভালো হয়নি তাদের। কোন রান করার আগেই ওপেনার ডম শিবলিকে বোল্ড করে দেন পেসার শ্যানন গ্যাব্রিয়েল। গ্যাব্রিয়েলের ভেতরে ঢুকতে থাকা বলের লাইন না বুঝে ছেড়ে দিয়েছিলেন শিবলি। কিন্তু বল ছোবল হেনে কেড়ে নেয় অফ স্টাম্পে।

বৃষ্টি বাগড়া না দিলে চার ক্যারিবিয়ান পেসারের ঝাঁজের মাঝে ইংলিশ ব্যাটসম্যানের লড়াই বেশ জমতে পারত। সেই আভাসও মিলছিল। কেমার রোচ, জেসন হোল্ডারদের নিখুঁত বোলিংয়ে দাপট সামলে টিকে থাকার লড়াইয়ে ছিলেন রোরি বার্নস ও জো ডেনলি। বার্নস ২০ ও ডেনলি ১৪ রান নিয়ে শুরু করবেন দ্বিতীয় দিনের লড়াই।

 

Comments

The Daily Star  | English

Youth killed falling into canal in Ctg

A young man was killed falling into a canal in the Asadganj area of port city this afternoon

1h ago