করোনা আপডেট: সাতক্ষীরা, কুড়িগ্রাম, চাঁদপুর

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও পুলিশ সদস্যসহ ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। কুড়িগ্রামে করোনা আক্রান্ত ৮০ বছরের এক বৃদ্ধা ও চাঁদপুরে এক আওয়ামী লীগ নেতা মারা গেছেন।

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও পুলিশ সদস্যসহ ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। কুড়িগ্রামে করোনা আক্রান্ত ৮০ বছরের এক বৃদ্ধা ও চাঁদপুরে এক আওয়ামী লীগ নেতা মারা গেছেন।

আজ বৃহস্পতিবার দ্য ডেইলি স্টারের স্থানীয় সংবাদদাতারা এসব তথ্য জানান।

সাতক্ষীরায় চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশসহ আরও ২৪ জনের করোনা শনাক্ত

সাতক্ষীরা জেলায় গত ২৪ ঘণ্টায় দুই চিকিৎসক, পাঁচ স্বাস্থ্যকর্মী ও এক পুলিশ সদস্যসহ ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ২৯৫ জনের করোনা শনাক্ত হলো।

আজ সাতক্ষীরা সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা ডা. জয়ন্ত সরকার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, নতুন শনাক্তদের মধ্যে সাতক্ষীরা সদর উপজেলায় আছেন তিন জন, আশাশুনি উপজেলায় দুই জন, কলারোয়া সাত জন, কালীগঞ্জে ছয় জন, তালায় একজন ও দেবহাটায় পাঁচ জন। তাদের মধ্যে ১৯ পুরুষ ও পাঁচ জন নারী।

জেলায় এ পর্যন্ত শনাক্ত ২৯৫ জনের মধ্যে ১১৭ জন সুস্থ হয়েছেন ও পাঁচ জন মারা গেছেন বলেও তিনি জানান।

কুড়িগ্রামে করোনায় বৃদ্ধার মৃত্যু

কুড়িগ্রামের ফুলবাড়ীতে করোনা আক্রান্ত ৮০ বছরের এক বৃদ্ধা মারা গেছেন। আজ দুপুরে উপজেলার বড়ভিটা ইউনিয়নে নিজ বাড়িতে আইসোলেশনে থাকা অবস্থায় তিনি মারা যান।

ফুলবাড়ী উপজেলা হাসপাতালের পরিসংখ্যানবিদ সিরাজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত ৩০ জুন ওই বৃদ্ধার করোনা শনাক্ত হয়। তিনিসহ তার পরিবারের মোট ছয় জনের করোনা শনাক্ত হওয়ায় বাড়ীতে আইসোলেশনে তার চিকিৎসা চলছিল। আজ দুপুর দেড়টায় তিনি মারা যান।

চাঁদপুরে করোনায় আ. লীগ নেতার মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সদস্য ও মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মো. আনিসুজ্জামান চৌধুরীর (৬৫) মারা গেছেন। গতকাল রাত ২টার দিকে ঢাকা নেওয়ার পথে তিনি মারা যান।

আজ মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. রাজীব কিশোর বণিক এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আনিসুজ্জামান চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৯ জুন থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ছিলেন।

স্বাস্থ্যবিধি মেনে তার মরদেহ দাফন করা হয় বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক জানান।

আজ সকালে চাঁদপুর সদর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে এক ব্যক্তি মারা গেছেন।

চাঁদপুর সদর হাসপাতালের আরএমও ডা. সুজাউদ্দৌলা রুবেল বলেন, ‘আজ সকাল  ৯টা ৪০ মিনিটে ৪৫ বছর বয়সী ওই ব্যক্তি করোনা উপসর্গ জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন। করোনা পরীক্ষার জন্য মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে।’

চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, জেলায় আজ বৃহস্পতিবার নতুন করে আরও ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত এক হাজার ২৩১ জনের করোনা শনাক্ত হলো। তাদের মধ্যে এ পর্যন্ত ৬৭ জন মারা গেছেন।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

7h ago