করোনা আপডেট: ফরিদপুর, সাতক্ষীরা, চাঁদপুর, ফেনী

ফরিদপুরে চিকিৎসক, পুলিশ সদস্যসহ নতুন করে আরও ১০৫ জন, সাতক্ষীরায় আরও ৩২ জন, চাঁদপুরে ৪২ জন ও ফেনীতে নতুন করে ১৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

ফরিদপুরে চিকিৎসক, পুলিশ সদস্যসহ নতুন করে আরও ১০৫ জন, সাতক্ষীরায় আরও ৩২ জন, চাঁদপুরে ৪২ জন ও ফেনীতে নতুন করে ১৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

মঙ্গলবার দ্য ডেইলি স্টারের স্থানীয় সংবাদদাতারা এ সব তথ্য জানিয়েছেন।

ফরিদপুর

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় এক চিকিৎসক ও ছয় পুলিশ সদস্যসহ আরও ১০৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে এ জেলায় এ পর্যন্ত তিন হাজার ৩৭৩ জনের করোনা শনাক্ত হলো।

মঙ্গলবার ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নতুন শনাক্তদের মধ্যে আছেন একটি বেসরকারি হাসপাতালের পরিচালক, জাতীয় নিরাপত্তা সংস্থার পরিচালক, জেলা রেজিস্ট্রি অফিসের তিন সদস্য, দুই ব্যাংক কর্মকর্তা ও ছয় পুলিশ সদস্য।

তিনি আরও জানান, নতুন করে শনাক্ত হয়েছে ফরিদপুর সদরে ৫৭ জন, ভাঙ্গায় ১২ জন, মধুখালীতে ১১ জন, বোয়ালমারীতে আট জন, আলফাডাঙ্গায় ছয় জন, নগরকান্দায় পাঁচ জন, সদরপুরে তিন জন, চরভদ্রাসনে দুই জন ও সালথায় একজন। শনাক্তদের মধ্যে ২৩ জন নারী ও ৮২ জন পুরুষ।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, এ পর্যন্ত ফরিদপুরে ২৬২ জন পুলিশ সদস্যের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে গত সোমবার পর্যন্ত ১১৩ জন পুলিশ সদস্য সুস্থ হয়েছেন।

সাতক্ষীরা

সাতক্ষীরায় দুই স্বাস্থ্যকর্মী ও ভূমি অফিসের এক কর্মচারীসহ নতুন করে ৩২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে এ জেলায় ৪২২ জনের করোনা শনাক্ত হলো।

মঙ্গলবার সাতক্ষীরা সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা ডা. জয়ন্ত সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, জেলায় নতুন করে শনাক্ত ৩২ জনের মধ্যে সাতক্ষীরা সদর উপজেলায় ১৩ জন, শ্যামনগরে নয় জন, কলারোয়ায় তিন জন ও কালীগঞ্জে সাত জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ২৫ জন পুরুষ ও সাত জন নারী।

তিনি আরও জানান, জেলায় এ পর্যন্ত শনাক্ত ৪২২ জনের মধ্যে ১৬৮ জন সুস্থ হয়েছেন ও ১০ জন মারা গেছেন।

চাঁদপুর

চাঁদপুরে নতুন করে আরও ৪২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় এ নিয়ে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো এক হাজার ৩৪১ জন।

চাঁদপুরের সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, চাঁদপুর সদরে সাত জন, হাইমচরে তিন জন, মতলব উত্তরে দুই জন, মতলব দক্ষিণে সাত জন, ফরিদগঞ্জে ১৩ জন, হাজীগঞ্জ তিন জন ও শাহরাস্তিতে সাত জন করোনায় আক্রান্ত হয়েছেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, জেলায় এ পর্যন্ত শনাক্ত এক হাজার ৩৪১ জনের মধ্যে ৬৬ জন মারা গেছেন। এর মধ্যে, চাঁদপুর সদরে মারা গেছেন ১৯ জন, হাজীগঞ্জে ১৬ জন, ফরিদগঞ্জে নয় জন, কচুয়ায় পাঁচ জন, মতলব উত্তরে আট জন, শাহরাস্তিতে পাঁচ জন, মতলব দক্ষিণে তিন জন ও হাইমচরে একজন।

ফেনী

ফেনীতে স্বাস্থ্য কর্মীসহ ১৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত এক হাজার ৪৪ জনের করোনা শনাক্ত হলো।

মঙ্গলবার দুপুরে ফেনীর ভারপ্রাপ্ত সিভিল সার্জন এস এম মাসুদ রানা এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, জেলায় নতুন শনাক্ত হওয়ায় ১৫ জনের মধ্যে রয়েছে দাগনভূঞা উপজেলায় মৎস্য কর্মকর্তাসহ ছয় জন, ছাগলনাইয়া উপজেলায় এক স্বাস্থ্য কর্মীসহ ছয় জন এবং সোনাগাজীতে সরকারি ব্যাংকের এক কর্মকর্তা। এ ছাড়া, পরশুরাম ও ফুলগাজী উপজেলার একজন করে আক্রান্ত হয়েছেন।

তিনি আরও জানান, জেলায় এ পর্যন্ত এক হাজার ৪৪ জনের মধ্যে ৬৮৫ জন সুস্থ হয়েছেন এবং ২৩ জন মারা গেছেন।

জেলায় কোভিড-১৯ আক্রান্ত ২০ জনকে ঢাকাসহ অন্যত্র স্থানান্তর করা হয়েছে। ১৯ জন ফেনী জেনারেল হাসপাতাল ও দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে ভর্তি আছেন এবং বাকিরা স্বাস্থ্য বিভাগের অধীনে হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন বলে জানান ভারপ্রাপ্ত সিভিল সার্জন।

Comments

The Daily Star  | English

Youth killed falling into canal in Ctg

A young man was killed falling into a canal in the Asadganj area of port city this afternoon

53m ago