পেরেজের উপদেষ্টা হয়ে রিয়ালে ফিরছেন ক্যাসিয়াস

ক্লাবটির সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি।
iker casillas
ছবি: এএফপি

পাঁচ বছর পর পুরনো ঠিকানা রিয়াল মাদ্রিদে ফিরছেন কিংবদন্তি গোলরক্ষক ইকার ক্যাসিয়াস। তবে খেলোয়াড় হিসেবে নয়, ক্লাবটির সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি।

শুক্রবার ফুটবল বিষয়ক স্প্যানিশ গণমাধ্যম মার্কা জানিয়েছে, আগামী মাসেই ২২ বছরের বর্ণাঢ্য খেলোয়াড়ি ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন বিশ্বকাপজয়ী ক্যাসিয়াস। এরপর প্রথমবারের মতো মাঠের বাইরের কোনো পদে দেখা যাবে তাকে। উপদেষ্টা হিসেবে তার দায়িত্ব কী হবে তা সুনির্দিষ্ট করা হবে কয়েক দিনের মধ্যেই।

একাদশে জায়গা হারানোয় ২০১৫ সালে রিয়াল ছেড়ে পর্তুগিজ ক্লাব এফসি পোর্তোতে নাম লেখান ক্যাসিয়াস। কিন্তু তার বিদায়টা হয়েছিল বেশ নীরবে-নিভৃতে। অথচ মাত্র ১১ বছর বয়সে রিয়ালে যোগ দিয়েছিলেন তিনি। বয়সভিত্তিক দলে প্রতিভার ছাপ রেখে মূল দলে জায়গা করে নেওয়ার পর সর্বোচ্চ পর্যায়ে খেলেছিলেন একটানা ১৬ বছর।

রিয়াল কর্তৃপক্ষের সঙ্গে ক্যাসিয়াসের সম্পর্কের অবনতির বিষয়টা টের পাওয়া গিয়েছিল তখন। পরবর্তীতে দুই পক্ষই অবশ্য নিজেদের ভুল বুঝতে পেরেছে, অবসান হয়েছে সকল মতভেদের। যার প্রেক্ষিতে ক্যাসিয়াস আবারও ফিরতে যাচ্ছেন প্রিয় ক্লাবে।

মার্কা আরও জানিয়েছে, পেরেজের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করবেন ৩৯ বছর বয়সী ক্যাসিয়াস। রিয়ালের কোচ হওয়ার আগে জিনেদিন জিদানও ছিলেন একই দায়িত্বে।

গেল বছর মে মাসে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর ক্যাসিয়াসের আর মাঠে নামা হয়নি। এরপর থেকে তিনি মূলত পোর্তোর খেলোয়াড় ও কর্মকর্তাদের মধ্যে যোগাযোগ স্থাপনকারীর ভূমিকা পালন করছেন। দলটির সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হচ্ছে চলতি মৌসুমেই।

আগামী ১ অগাস্ট পর্তুগিজ কাপের ফাইনালে বেনফিকার মুখোমুখি হবে পোর্তো। ওই ম্যাচ শেষেই গ্লাভসজোড়া তুলে রাখবেন স্পেন জাতীয় দলের হয়ে ২০১৬ সালে শেষবার মাঠ নামা ক্যাসিয়াস। এরপর তিনি উপদেষ্টা হিসেবে যোগ দেবেন স্পেনের সফলতম ক্লাব রিয়ালে।

Comments

The Daily Star  | English

Battery-run rickshaw drivers set fire to police box in Kalshi

Battery-run rickshaw drivers set fire to a police box in the Kalshi area this evening following a clash with law enforcers in Mirpur-10 area

58m ago