৭ গোলে জয়ের ম্যাচে নেইমার-এমবাপের লক্ষ্যভেদ

পিএসজি ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে ওয়াসলান্দ-বেভেরেনকে।
psg
ছবি: এএফপি

আগের ম্যাচে ফরাসি লিগ টুর দল লে হাভ্রেকে ৯-০ গোলে বিধ্বস্ত করেছিল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। শুক্রবার রাতে তারা ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে ওয়াসলান্দ-বেভেরেনকে। বেলজিয়ামের দ্বিতীয় বিভাগের দলটির বিপক্ষে জালের ঠিকানা খুঁজে নেন নেইমার ও কিলিয়ান এমবাপে।

করোনাভাইরাসের কারণে মাঝপথে বন্ধ হয়ে যাওয়া ফরাসি লিগ ওয়ান আর মাঠে গড়ায়নি। গেল এপ্রিলে ২০১৯-২০ মৌসুমের চ্যাম্পিয়ন হিসেবে পিএসজির নাম ঘোষণা করে লিগ কর্তৃপক্ষ। কিন্তু ফরাসি কাপ ও ফরাসি লিগ কাপের আসর বাতিল করা করেনি তারা। উপরন্তু আগামী মাসে ফের চালু হচ্ছে স্থগিত হয়ে থাকা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ।

নেইমার-এমবাপেদের তাই অখণ্ড অবসর কাটানোর কোনো উপায় নেই। প্রীতি ম্যাচ খেলে আসন্ন চ্যালেঞ্জগুলো মোকাবিলার জন্য নিজেদের ঝালিয়ে নিচ্ছেন তারা। তবে কোনো শক্তিশালী প্রতিপক্ষ নয়, অখ্যাত দলগুলোকে আমন্ত্রণ জানিয়ে গোলবন্যায় ভাসাচ্ছে পিএসজি।

ওয়াসলান্দ-বেভেরেনের বিপক্ষে ম্যাচটি দিয়ে চার মাসেরও বেশি সময় পর প্রথমবারের মতো ঘরের মাঠে খেলতে নামে পিএসজি। দর্শকদের সামনে পার্ক দে প্রিন্সেসে ২১তম মিনিটে আলেক্সান্দার ভুকোতিচের আত্মঘাতী গোলে এগিয়ে যায় তারা। সাত মিনিট পর স্পট-কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার।

বিরতির ঠিক আগে ফের পেনাল্টি পায় পিএসজি। এবার গোলপোস্টে সরাসরি শট না নিয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার বল বাড়িয়ে দেন সামনে। ডি-বক্সের বাইরে থেকে দৌড়ে এসে জাল খুঁজে নেন মাউরো ইকার্দি।

দ্বিতীয়ার্ধে আরও চারবার গোল উৎসব করে স্বাগতিকরা। ৬০তম মিনিটে অ্যাঙ্গেল দি মারিয়ার ক্রসে নেইমার পা ছোঁয়ানর পর বল পেয়ে যান ফরাসি স্ট্রাইকার এমবাপে। আলতো টোকায় ফাঁকা জালে বল পাঠাতে কোনো বেগ পেতে হয়নি তাকে।

৬৫তম মিনিটে ম্যাচের স্কোরলাইন ৫-০ করেন এরিক ম্যাক্সিম চুপো-মোটিং। পরের মিনিটে ফের লক্ষ্যভেদ করেন তিনি। আর যোগ করা সময়ে পিএসজিকে সপ্তম গোল উপহার দেন লোইক এমবে সোহ।

Comments

The Daily Star  | English

India visit brief, but very fruitful: PM

Prime Minister Sheikh Hasina today said, even though brief, her recent visit to India was very successful

30m ago