৩ পার্বত্য জেলায় ১ লাখ ৪০ হাজার গাছের চারা রোপণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী উপলক্ষে পাবর্ত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড তিন পার্বত্য জেলায় ১ লাখ ৪০ হাজার বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপন করেছে।
ছবি: সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী উপলক্ষে পাবর্ত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড তিন পার্বত্য জেলায় ১ লাখ ৪০ হাজার বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপন করেছে। 

আজ রবিবার সকাল ১১ টা থেকে বেলা ১২ টার মধ্যে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের ৪৩০০টি পাড়া কেন্দ্র, ৪টি আবাসিক বিদ্যালয় ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আওতাধীন বিভিন্ন স্থাপনায় গাছের চারা রোপন করা হয়। 

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষ থেকে জুম কনফারেন্সের মাধ্যমে এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন। 

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন। তিনি বলেন, বৃক্ষ রোপনের ফলে পার্বত্য চট্টগ্রামের পরিবেশ-প্রতিবেশ সুরক্ষা ও জীব বৈচিত্র্য সংরক্ষণে ইতিবাচক ভূমিকা রাখবে। এছাড়া তিনি এ সময়ে সবাইকে গাছ লাগানোর অনুরোধ জানান।

জনপ্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, সরকারি কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবাইকে সম্পৃক্ত করে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের ৪৩০০ পাড়াকর্মী, ৪৩০ মাঠ সংগঠক, কিশোর কিশোরিসহ, বিভিন্ন পাড়াবাসি বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ নেন।  

 

Comments