চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ ১০ ধর্ষণ মামলার আসামি নিহত

চট্টগ্রামে বায়েজিদ বোস্তামী এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ধর্ষণ মামলার আসামি নিহত হয়েছেন। পুলিশ বলছে, নিহত বেলাল হোসেন দফাদার ওরফে রসু খাঁ বেলাল (৪০) বিরুদ্ধে বিভিন্ন থানায় ১০টি ধর্ষণ মামলা রয়েছে।
প্রতীকী ছবি। স্টার অনলাইন গ্রাফিক্স

চট্টগ্রামে বায়েজিদ বোস্তামী এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ধর্ষণ মামলার আসামি নিহত হয়েছেন। পুলিশ বলছে, নিহত বেলাল হোসেন দফাদার ওরফে রসু খাঁ বেলাল (৪০) বিরুদ্ধে বিভিন্ন থানায় ১০টি ধর্ষণ মামলা রয়েছে।

গতকাল বুধবার রাত ১টার দিকে বায়েজিদ বোস্তামীর শান্তিনগর-সমবায় আবাসিক এলাকায় বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। বেলাল পেশায় সিএনজি চালক। তার বাড়ি পটুয়াখালীতে। তিনি বায়েজিদ এলাকায় থাকতেন বলে জানিয়েছে পুলিশ।

নগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি-উত্তর) আশিকুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, ‘সমবায় আবাসিক এলাকায় বেলাল ও তার সহযোগীরা একটি বাসায় অবস্থান করছে জেনে সেখানে তাকে ধরতে অভিযানে যায় বায়েজিদ বোস্তামী থানা পুলিশ। পুলিশের উপস্থিত টের পেয়ে অপরাধীরা পুলিশের ওপরে ইট পাটকেল ও গুলি বর্ষণ শুরু করলে পুলিশ ও পাল্টা গুলি ছোঁড়ে। পরে সেখান থেকে  গুলিবিদ্ধ অবস্থায় বেলালকে উদ্ধার করা হয়। হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

ঘটনাস্থল থেকে একটি এলজি, ৮ রাউন্ড খালি কার্তুজ ও ৫০০ পিস ইয়াবা জব্দ করা হয়েছে। 

সিএমপির উপ পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক জানান, ‘বায়েজিদ এলাকায় কয়েকমাস ধরেই নানা প্রলোভনে ছোট বাচ্চাদের সিএনজিতে তুলে নিয়ে ধর্ষণ করা হতো বলে অভিযোগ এসেছে। এরকম একাধিক ঘটনায় পুলিশের কাছে অভিযোগ এলে পুলিশ তদন্তে নামে এবং বেলালের সম্পৃক্ততা খুঁজে পায়।’

বেলালের বিরুদ্ধে বায়েজিদ বোস্তামী থানায় ৮ টি ও আকবারশাহ থানায় ২ টি মামলা রয়েছে বলে জানান বিজয় বসাক। 

Comments

The Daily Star  | English

14 killed as truck ploughs thru multiple vehicles in Jhalakathi

It is suspected that the truck driver lost control over his vehicle due to a brake failure

2h ago