প্রকৌশলীকে মারধরের ঘটনায় কচুয়া উপজেলা চেয়ারম্যান বরখাস্ত

চাঁদপুরে শিক্ষা প্রকৌশল বিভাগের উপসহকারী প্রকৌশলী নূরে আলমকে মারধরের ঘটনায় কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশিরকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
বরখাস্ত হওয়া উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির। ছবি: সংগৃহীত

চাঁদপুরে শিক্ষা প্রকৌশল বিভাগের উপসহকারী প্রকৌশলী নূরে আলমকে মারধরের ঘটনায় কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান শিশিরকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

আজ স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে অভিযুক্ত চেয়ারম্যানকে বরখাস্ত করা হয় বলে চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত রোববার কচুয়ায় থানায় শিক্ষা প্রকৌশল বিভাগের উপ-সহকারী প্রকৌশলী নূরে আলমকে মারধর ও সরকারি কাজে বাধার অভিযোগে দায়েরকৃত মামলায় অভিযুক্ত শাহজাহান শিশিরের ব্যাপারে স্থানীয় সরকার মন্ত্রণালয় এই ব্যবস্থা নিয়েছে।

জানা যায়, চাঁদপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধীনে কচুয়া উপজেলা সদরে ছয় কোটি টাকা ব্যয়ে কচুয়া শহীদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে একটি ছয় তলা ভবন নির্মাণের কাজ চলছে। নির্মাণাধীন ভবনটি পরিদর্শনে যাওয়ার পর ১৯ জুলাই নূরে আলমকে মারধরের অভিযোগ উঠে উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশিরসহ তার লোকজনের বিরুদ্ধে। কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দীপায়ন দাস শুভ এই ঘটনার প্রত্যক্ষদর্শী।

এ ঘটনায় প্রকৌশলী নূরে আলম কচুয়া থানায় মামলা করেন। মামলায় শাহজাহান শিশিরসহ তিন জনের নাম উল্লেখ করে এবং আরও ১৫ থেকে ২০ জন অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়।

কচুয়া থানার ওসি ওয়ালি উল্লাহ অলি বলেন, এই ঘটনায় এখনো কেউ গ্রেপ্তার হয়নি। তবে আমরা আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছি।

এদিকে চেয়ারম্যানের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা। আজ দুপুরে কচুয়া-গৌরিপুর সড়কের এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে তারা অবিলম্বে মামলা প্রত্যাহার এবং প্রকৌশলী নূরে আলমের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

Comments

The Daily Star  | English

Spend money on poverty alleviation than on arms

Prime Minister Sheikh Hasina today urged the international community to halt the arms race and instead allocate funds towards eradicating poverty and addressing the adverse impacts of climate change

6m ago