কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ মাদক চোরাকারবারি নিহত

কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে মাদক চোরাকারবারিদের দুটি দলের ত্রিমুখী ‘বন্দুকযুদ্ধে’ এক তালিকাভুক্ত মাদক চোরাকারবারি নিহত হয়েছেন।
কুষ্টিয়া
স্টার অনলাইন গ্রাফিক্স

কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে মাদক চোরাকারবারিদের দুটি দলের ত্রিমুখী ‘বন্দুকযুদ্ধে’ এক তালিকাভুক্ত মাদক চোরাকারবারি নিহত হয়েছেন।

নিহত কুদরত মণ্ডলের (৫০) বাড়ি জেলার দৌলতপুর উপজেলার মুন্সিগঞ্জ গ্রামে।

আজ শনিবার ভোররাত ২টার দিকে দৌলতপুর উপজেলার ডাংমড়কা গ্রামের সেন্টার মোড় এলাকায় এই ‘বন্দুকযুদ্ধ’ হয় বলে জানিয়েছে পুলিশ।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আরিফুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, ‘নিহত কুদরত পুলিশের তালিকাভুক্ত মাদক চোরাকারবারি ছিলেন। প্রায় দুই দশক ধরে তিনি দৌলতপুর সীমান্তের বিভিন্ন পয়েন্টে মাদক চোরাকারবারের সঙ্গে জড়িত। তার বিরুদ্ধে মোট ছয়টি মামলা রয়েছে। যার মধ্যে মাদক সংক্রান্ত মামলা চারটি, অস্ত্র চোরাচালানের একটি ও মারামারির একটি।

বিভিন্ন সময়ে পুলিশ তাকে দুইবার গ্রেপ্তার করে। প্রতিবারই সে আদালত থেকে জামিন নিয়ে বেড়িয়ে আসে।

ওসি আরিফুর বলেন, ‘ভোররাত প্রায় দেড়টার দিকে আমরা খবর পাই, দুই দল মাদক চোরাকারবারি ফেনসিডিল নিয়ে গোলমালে লিপ্ত হয়েছে ডাংমড়কা এলাকায়। রাত দুইটার দিকে পুলিশের একটি দল সেখানে পৌঁছালে তারা পুলিশের উপর অতর্কিত গুলিবর্ষণ করে। পুলিশও পাল্টা গুলি চালায়।’

‘এক পর্যায়ে চোরাকারবারিরা পিছু হটে গেলে পুলিশ ঘটনাস্থলে কুদরতের মরদেহ খুঁজে পায়। সেখান থেকে একটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি, একটি ম্যাগাজিন, একটি দেশি অস্ত্র ও ৪৩ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে,’ যোগ করেন ওসি।

কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত পিপিএম (বার) দ্য ডেইলি স্টারকে বলেন, ‘মাদকের বিরুদ্ধে পুলিশ জিরো টলারেন্সে রয়েছে। জেলার যেসব সীমান্ত দিয়ে এখনও মাদকদ্রব্য আসছে সেসব এলাকায় অভিযান অব্যাহত থাকবে।’

Comments

The Daily Star  | English

Quota protest: 2 killed in clash with police in Ctg

Two people were killed and nine others injured in a clash between quota reform protesters and police in Bahaddarhat area of Chattogram city this evening

11m ago