করোনাভাইরাসে আক্রান্ত জাভি

সেলফ-আইসোলেশনে থাকা জাভির শরীরে কোনো উপসর্গ অবশ্য দেখা যায়নি।
xavi
ছবি: এএফপি

বার্সেলোনা ও স্পেনের সাবেক তারকা মিডফিল্ডার এবং কাতার স্টার্স লিগের (কিউএসএল) ক্লাব আল-সাদের বর্তমান কোচ জাভি হার্নান্দেজ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

শনিবার এক আনুষ্ঠানিক বিবৃতিতে কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ হওয়ার কথা নিশ্চিত করেছেন স্প্যানিশদের হয়ে একটি বিশ্বকাপ ও দুটি ইউরো চ্যাম্পিয়নশিপ জেতা ৪০ বছর বয়সী প্রাক্তন এই ফুটবলার।

সেলফ-আইসোলেশনে থাকা জাভির শরীরে কোনো উপসর্গ অবশ্য দেখা যায়নি। পুরোপুরি সুস্থ হয়ে উঠে দলের সঙ্গে যোগ দেওয়ার অপেক্ষায় আছেন তিনি।

জাভি বলেছেন, ‘কিউএসএলের প্রোটোকল অনুসরণ করে কিছু দিন আগে সর্বশেষ কোভিড-১৯ পরীক্ষায় আমি পজিটিভ হয়েছি। সৌভাগ্যক্রমে আমি ভালো বোধ করছি। তবে যতক্ষণ পর্যন্ত না আমাকে ছাড়পত্র দেওয়া হচ্ছে, ততক্ষণ আমি আইসোলেশনে থাকব।’

বর্ণাঢ্য খেলোয়াড়ি ক্যারিয়ারের ইতি টানার পর গেল বছর আল-সাদের কোচের দায়িত্ব গ্রহণ করেছেন জাভি। চলতি মাসের শুরুতে দলটির সঙ্গে চুক্তির মেয়াদ এক বছর বাড়িয়েছেন তিনি।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া কিউএসএল গতকাল শুক্রবার থেকে আবার মাঠে গড়িয়েছে। ফেরার ম্যাচে শনিবার পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে থাকা আল-সাদ খেলবে আল-খোরের বিপক্ষে। দলটি এ ম্যাচে জাভিকে ডাগআউটে পাচ্ছে না।

তিনি বলেছেন, ‘আজ আনুষ্ঠানিক প্রতিযোগিতায় ফেরার ম্যাচে আমি আমার দলের সঙ্গে যোগ দিতে পারব না।’

‘যখন স্বাস্থ্যসেবাদাতারা আমাকে অনুমতি দেবেন, আমি যত দ্রুত সম্ভব আমার প্রতিদিনের রুটিন এবং কাজে ফিরে আসতে মুখিয়ে থাকব।’

Comments

The Daily Star  | English

PM’s India Visit: Dhaka eyes fresh loans from Delhi

India may offer Bangladesh fresh loans under a new framework, as implementation of the projects under the existing loan programme is proving difficult due to some strict loan conditions.

11h ago