কেবল গা গরম করছি: অবসরের গুঞ্জন উড়িয়ে দিলেন ইব্রা

সুইডেনের এই স্ট্রাইকার সমালোচকদের পাল্টা জবাব দিয়ে উড়িয়ে দিয়েছেন অবসরের গুঞ্জন।
zlatan ibrahimovic
ছবি: এএফপি

বয়স ৩৮ পেরিয়ে গেছে। চলতি মৌসুম শেষে এসি মিলানের সঙ্গে চুক্তির মেয়াদেরও ইতি ঘটবে। অনেকেই তাই জ্লাতান ইব্রাহিমোভিচের ক্যারিয়ারের শেষ দেখে ফেলেছেন। তবে সুইডেনের এই স্ট্রাইকার সমালোচকদের পাল্টা জবাব দিয়ে উড়িয়ে দিয়েছেন অবসরের গুঞ্জন।

ইতালিয়ান সিরি আতে এবারের মৌসুমের প্রথম অর্ধে বেশ ভুগেছে মিলান। তবে দ্বিতীয় অর্ধে ঘুরে দাঁড়িয়েছে ঐতিহ্যবাহী ক্লাবটি। বর্তমানে তারা অবস্থান করছে পয়েন্ট তালিকার ষষ্ঠ স্থানে। এর পেছনে রয়েছে ইব্রার গুরুত্বপূর্ণ অবদান। গেল জানুয়ারিতে সান সিরোতে নাম লেখানোর পর সব প্রতিযোগিতা মিলিয়ে ১৮ ম্যাচে আট গোল করেছেন তিনি। এর মধ্যে করোনাভাইরাসের কারণে স্থগিত থাকা সিরি আ ফের শুরু হওয়ার পর লক্ষ্যভেদ করেছেন চারবার। সতীর্থদের দিয়েও গোল করিয়েছেন তিনটি।

তবে সম্প্রতি এক সাক্ষাৎকারে ইব্রাহিমোভিচ জানান, চুক্তির মেয়াদ বাড়ানোর কোনো প্রস্তাব মিলানের পক্ষ থেকে এখনও তাকে দেওয়া হয়নি। তাই ধারণা করা হচ্ছে, শিগগিরই বুটজোড়া তুলে রাখতে পারেন তিনি। কিন্তু জল্পনা-কল্পনায় জল ঢেলে দিয়েছেন এই তারকা ফুটবলার। নিজের সামর্থ্যের উপর অগাধ আস্থা রাখার কথা উল্লেখ করে বলেছেন, এই মুহূর্তে তিনি নাকি কেবল গা গরম করছেন!

সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে একটি ভিডিও পোস্ট করে ইব্রা বলেছেন, ‘আপনারা মনে করেন যে, আমি শেষ হয়ে গেছি, আমার ক্যারিয়ার শিগগিরই থেমে যাবে? আপনারা আমাকে চেনেন না।’

‘আমাকে সারাজীবন লড়াই করতে হয়েছে। কেউ আমার উপর আস্থা রাখেনি। তাই আমার নিজেকেই নিজের উপর আস্থা রাখতে হয়েছে। কিছু লোক আমাকে ভেঙে ফেলতে চেয়েছে, তবে এটা করতে গিয়ে তারা আমাকে আরও শক্তিশালী করেছে।’

‘আপনাদের সবার উদ্দেশ্যে আমি শুধু একটি কথাই বলব: আমি জ্লাতান ইব্রাহিমোভিচ এবং আমি কেবল গা গরম করছি।’

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

9h ago