চ্যাম্পিয়ন্স লিগে এমবাপের মাঠে নামা নিয়ে শঙ্কায় পিএসজি

এমবাপের ডান পায়ের গোড়ালি মচকে গেছে এবং লিগামেন্ট বেশ বাজেভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।
kylian mbappe
ছবি: এএফপি

ফরাসি কাপ জয়ের ম্যাচের প্রথমার্ধে বাজে ফাউলের শিকার হন কিলিয়ান এমবাপে। চোখের জল ফেলতে ফেলতে মাঠ ছাড়া এই তরুণ স্ট্রাইকারকে পরে ক্রাচে ভর দিয়ে হাঁটতে দেখা যায়। চোটের ভয়াবহতা সম্পর্কে আন্দাজ পাওয়া গিয়েছিল তখনই। এরপর প্যারিস সেইন্ট জার্মেইও (পিএসজি) এক বিবৃতিতে বলেছে, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে এমবাপের মাঠে নামা নিয়ে শঙ্কা রয়েছে।

গেল শুক্রবার রাতে প্যারিসের স্তাদে দি ফ্রান্সে সেইন্ট এতিয়েনকে ১-০ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয় পিএসজি। আগেই ফরাসি লিগ ওয়ানের শিরোপা ঘরে তোলা দলটির জয়ের নায়ক ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। তবে ওই ম্যাচের ২৭তম মিনিটে ডান পায়ের গোড়ালিতে চোট পাওয়ায় মাঠ ছাড়তে হয় এমবাপেকে। তাকে বিপজ্জনকভাবে ফাউল করায় ভিএআরের সাহায্য নিয়ে রেফারি লাল কার্ড দেখান এতিয়েনের অধিনায়ক লোইক পেরিনকে।

পরদিন মেডিক্যাল পরীক্ষা-নিরীক্ষা শেষে পিএসজি জানিয়েছে, এমবাপের ডান পায়ের গোড়ালি মচকে গেছে এবং লিগামেন্ট বেশ বাজেভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে আগামী শুক্রবার রাতে ফরাসি লিগ কাপের ফাইনালে অলিম্পিক লিঁওর বিপক্ষে খেলা হচ্ছে না তার। কিন্তু দুসংবাদের শেষ নয় এখানেই। চ্যাম্পিয়ন্স লিগেও তার মাঠে না নামার জোরালো সম্ভাবনার কথা উল্লেখ করেছে প্যারিসিয়ানরা।

এতিয়েনের বিপক্ষে জয়ের পর পিএসজি কোচ টমাস টুখেল বলেছিলেন, ‘সবাই খুবই উদ্বিগ্ন। যারা ফাউলটি দেখেছে, তারা সবাই চিন্তিত। আর অবশ্যই আমিও ভীষণ উদ্বিগ্ন।’

আগামী ১২ অগাস্ট ইউরোপের সেরা ক্লাব আসরে খেলতে নামবে ফরাসি চ্যাম্পিয়নরা। পর্তুগালের লিসবনে কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ ইতালিয়ান সিরি আর ক্লাব আতালান্তা।

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

53m ago