করোনার বিরুদ্ধে লড়াইরত ভক্তদের শিরোপা উৎসর্গ করলেন রোনালদো

ভক্ত-সমর্থকরাই একটি ফুটবল ক্লাবের মূল চালিকাশক্তি। রোনালদোর তা ভালো করেই জানা।
cristiano ronaldo
ছবি: এএফপি

ইতালিয়ান সিরি আতে জুভেন্টাসের টানা নবম শিরোপাটি ক্লাবটির ভক্ত-সমর্থকদের উৎসর্গ করেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। এই পর্তুগিজ তারকা ফরোয়ার্ড বিশেষভাবে উল্লেখ করেছেন তাদের কথা, যারা করোনাভাইরাসের আক্রান্ত হয়েছিলেন কিংবা এখনও ভুগছেন।

রবিবার রাতে ঘরের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে সাম্পদোরিয়াকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে জুভরা। এই জয়ে ৩৬ ম্যাচ শেষে তুরিনের বুড়ি খ্যাত দলটির অর্জন ৮৩ পয়েন্ট। সমান ম্যাচ খেলে তাদের নিকটবর্তী প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলান সংগ্রহ করেছে ৭৬ পয়েন্ট।

আসরের আগের পাঁচ ম্যাচের মাত্র একটিতে জয় নিয়ে মাঠ ছাড়তে পেরেছিল জুভেন্টাস। তাই শিরোপা ঘরে তোলার অপেক্ষার পালা দীর্ঘ হচ্ছিল। তবে সাম্পদোরিয়ার বিপক্ষে পা হড়কায়নি ইতালির সফলতম দলটি। প্রথমার্ধের যোগ করা সময়ে লক্ষ্যভেদ করেন আক্রমণভাগের নেতা রোনালদো। দ্বিতীয়ার্ধের মাঝামাঝিতে ব্যবধান দ্বিগুণ করেন বদলি নামা ফেদেরিকো বার্নারদেস্কি।

২০১৮ সালের বিশ্বকাপের পর ইতালিতে পাড়ি জমানো রোনালদো জুভদের জার্সিতে টানা দ্বিতীয় সিরি আ জেতার স্বাদ নিলেন। এবারের মৌসুমে দলটির গোলদাতাদের তালিকাতেও অনেকটা এগিয়ে থেকে শীর্ষে আছেন তিনি। এখন পর্যন্ত লিগে জালের দেখা পেয়েছেন ৩১ বার।

দুই ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করার পর পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে লিখেছেন, ‘কাজ সম্পন্ন! ইতালির চ্যাম্পিয়ন। (জুভেন্টাসে আমার) টানা দ্বিতীয় শিরোপা জয়ের জন্য এবং এই ঐতিহ্যবাহী ও অসাধারণ ক্লাবটির ইতিহাস গড়ার পথে অবদান রাখায় ভীষণ আনন্দিত।’

ভক্ত-সমর্থকরাই একটি ফুটবল ক্লাবের মূল চালিকাশক্তি। রোনালদোর তা ভালো করেই জানা। তাই কৃতজ্ঞতা প্রকাশ করার পাশাপাশি তিনি বলেছেন, ‘এই শিরোপাটি জুভেন্টাসের ভক্ত-সমর্থকদের উৎসর্গ করা হলো। বিশেষ করে যারা বৈশ্বিক মহামারিতে আক্রান্ত হয়েছিলেন এবং এখনও ভুগছেন।’

‘এটি মোটেও সহজ ছিল না! গোটা ইতালির প্রতিনিধিত্ব করা এই শিরোপাটি জিততে যে তীব্র প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হয়েছে তা পেরিয়ে যেতে আমাদেরকে শক্তি যুগিয়েছে আপনাদের সাহস, আপনাদের মনোভাব ও আপনাদের দৃঢ় সংকল্প,’ যোগ করেছেন ৩৫ বছর বয়সী রোনালদো।

Comments

The Daily Star  | English
national election

Human rights issues in Bangladesh: US to keep expressing concerns

The US will continue to express concerns on the fundamental human rights issues in Bangladesh including the freedom of the press and freedom of association and urge the government to uphold those, said a senior US State Department official

10m ago