ওয়াহাব-সরফরাজকে ফিরিয়ে টেস্ট দল ঘোষণা পাকিস্তানের

আগামী ৫ অগাস্ট ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে পাকিস্তান ও ইংল্যান্ড।
wahab and sarfaraz
ছবি: সম্পাদিত (এএফপি)

টেস্ট ক্রিকেট থেকে গেল বছর অনির্দিষ্ট সময়ের বিরতি নেন ওয়াহাব রিয়াজ। সম্প্রতি তিনি আবার এই সংস্করণে ফেরার আগ্রহ প্রকাশ করেন। অন্যদিকে, গেল বছরের অক্টোবরে টেস্ট ও টি-টোয়েন্টির নেতৃত্ব হারান সরফরাজ আহমেদ। এরপর থেকে দলের বাইরে ছিলেন তিনি। এই দুই অভিজ্ঞ ক্রিকেটারকে ফিরিয়ে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য দল দিয়েছে পাকিস্তান।

সোমবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ঘোষিত ২০ সদস্যের স্কোয়াডে জায়গা পাননি মিডল-অর্ডার ব্যাটসম্যান ইফতিখার আহমেদ। ইংল্যান্ড সফরে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টির জন্য প্রাথমিকভাবে ২৯ জনের দল দেওয়া হয়েছিল। এক বিবৃতিতে পিসিবি জানিয়েছে, বাকি নয় ক্রিকেটার দলের সঙ্গে থাকবেন এবং টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে প্রস্তুতি নেবেন।

৩৫ বছর বয়সী বাঁহাতি পেসার ওয়াহাব সবশেষ টেস্ট খেলেন ২০১৮ সালের অক্টোবরে, অস্ট্রেলিয়ার বিপক্ষে। দ্বিতীয় পছন্দের উইকেটরক্ষক হিসেবে ডাক পাওয়া ৩৩ বছর বয়সী সরফরাজ সাদা পোশাকে শেষবার মাঠে নামেন গেল বছরের জানুয়ারিতে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

আন্তর্জাতিক অভিষেকের অপেক্ষায় থাকা ৩৪ বছর বয়সী বাঁহাতি স্পিনার কাশিফ ভাট্টি ডাক পেয়েছেন দলে। বাঁহাতি ব্যাটসম্যান ফাওয়াদ আলমেরও ঠাঁই মিলেছে। এই ৩৪ বছর বয়সী ক্রিকেটার ক্যারিয়ারের তিন টেস্টের সবশেষটি খেলেছেন ২০০৯ সালে।

আগামী ৫ অগাস্ট ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে পাকিস্তান ও ইংল্যান্ড। পরের দুই টেস্টের ভেন্যু সাউথ্যাম্পটনের এইজেস বোল। দুদলের টি-টোয়েন্টি শুরু হবে ২৮ অগাস্ট।

পাকিস্তানের টেস্ট দল:

আজহার আলি (অধিনায়ক), বাবর আজম (সহ-অধিনায়ক), আবিদ আলি, আসাদ শফিক, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, ইমাম-উল-হক, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নাসিম শাহ, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান, উসমান শিনওয়ারি, ওয়াহাব রিয়াজ, ইয়াসির শাহ।

Comments

The Daily Star  | English
Bangladesh Expanding Social Safety Net to Help More People

Social safety net to get wider and better

A top official of the ministry said the government would increase the number of beneficiaries in two major schemes – the old age allowance and the allowance for widows, deserted, or destitute women.

2h ago