হাইকোর্টের আদেশ চ্যালেঞ্জ করে আপিলের অনুমতি চেয়ে রন-দিপুর আবেদন

হাইকোর্টের জরিমানার আদেশ চ্যালেঞ্জ করে আপিলের অনুমতি চেয়েছেন সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদার।
রন হক সিকদার ও দিপু হক সিকদার। ছবি: সংগৃহীত

হাইকোর্টের জরিমানার আদেশ চ্যালেঞ্জ করে আপিলের অনুমতি চেয়েছেন সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদার।

এক্সিম ব্যাংকের দুই শীর্ষ কর্মকর্তাকে অপহরণ, নির্যাতন ও গুলি করার হুমকির অভিযোগে করা মামলায় অভিযুক্ত দুই ভাই থাইল্যান্ড থেকে আগাম জামিনের আবেদন করায়, গত ২০ জুলাই তাদের দুই সপ্তাহের মধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে পাঁচ হাজার করে ১০ হাজার পিপিই জমা দেওয়ার আদেশ দিয়েছিলেন হাইকোর্ট।

গতকাল মঙ্গলবার থাইল্যান্ড থেকে রন হক সিকদার ও দিপু হক সিকদার হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করার অনুমতি চেয়ে তাদের আইনজীবীদের মাধ্যমে আবেদন করেন।

তাদের আইনজীবী মুহাম্মদ সাইফুল্লাহ মামুন দ্য ডেইলি স্টারকে বলেন, আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নুরুজ্জামান কোনও আদেশ না দিয়ে, আবেদনটি আগামী ৯ আগস্ট তার পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য পাঠিয়েছেন।

তিনি বলেন, জরিমানার বিষয়ে হাইকোর্ট লিখিত আদেশ জারি না করায়, ওই আদেশ চ্যালেঞ্জ করে পিটিশনের জন্য সুপ্রিম কোর্টের কাছে অনুমতি চাওয়া হয়েছে।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ দ্য ডেইলি স্টারকে বলেন, ৯ আগস্ট সুপ্রিম কোর্টের পূর্ণাঙ্গ বেঞ্চ অনুমতি দিলে, রন হক শিকদার ও দিপু হক সিকদার হাইকোর্টের আদেশের বিপরীতে আপিল করতে পারবেন।

গতকাল ভার্চুয়াল আদালতের কার্যক্রম চলাকালীন ব্যারিস্টার আজমালুল হোসেন কিউসি আবেদনকারীদের পক্ষে এবং অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম রাষ্ট্রপক্ষের প্রতিনিধিত্ব করেন।

Comments