যে দেশ চাইবে শুধু সে দেশে যেতে করোনা সনদ বাধ্যতামূলক

বিদেশগামীদের জন্য করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট সবক্ষেত্রে প্রয়োজন নেই বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ।
প্রতীকি ছবি। ছবি: আনিসুর রহমান

বিদেশগামীদের জন্য করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট সবক্ষেত্রে প্রয়োজন নেই বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ।

তিনি জানান, বিদেশগামীরা যে দেশে যাবেন, সেই দেশে প্রবেশের ক্ষেত্রে কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক হলে তবেই তা প্রয়োজন হবে।

তিনি আরও জানান, এর আগে যেকোনো দেশে যাওয়ার জন্যই করোনা পরীক্ষার রিপোর্ট থাকা বাধ্যতামূলক করেছিল সরকার।

আজ বৃহস্পতিবার চলমান করোনা মহামারি পরিস্থিতি ও প্রবাসী শ্রমিকদের জন্য করণীয় সম্পর্কিত আন্তঃমন্ত্রণালয় বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘বিমানবন্দরে সকল বিদেশগামী যাত্রীদের জন্য স্বাস্থ্য স্ক্রিনিং জোরদার করতে হবে। এজন্য বেসামরিক বিমান চলাচল মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তর প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।’

তিনি আরও বলেন, ‘স্বাস্থ্য অধিদপ্তর, সশস্ত্র বাহিনী বিভাগ, প্রধানমন্ত্রীর কার্যালয় এবং বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের যৌথ উদ্যোগে বিদেশগামীদের জন্য চট্টগ্রাম ও সিলেটে কোভিড-১৯ পরীক্ষার ল্যাব এবং আগত যাত্রীদের জন্য কোয়ারেন্টিন সেন্টার স্থাপন করা হবে।

পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন প্রমুখ আন্তঃমন্ত্রণালয়ের এ বৈঠকে অংশ নেন।

Comments

The Daily Star  | English

Airfare to Malaysia surges fivefold

Ticket prices for Dhaka-Kuala Lumpur flights have reached exorbitant levels with Bangladeshi migrant workers scrambling to reach Malaysia by May 31.

15h ago