শীর্ষ খবর

সাড়ে ৭ বছরেও ত্বকী হত্যার বিচার না হওয়ায় ক্ষোভ, মানববন্ধন

সাড়ে সাত বছরেও ত্বকী হত্যার বিচার না হওয়ায় ক্ষোভ জানিয়েছেন ত্বকীর বাবা ও সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বী।
ত্বকী হত্যার বিচার দাবিতে নারায়ণগঞ্জের আলী আহম্মদ চুনকা নগর মিলনায়তন ও পাঠাগারের সামনে মানববন্ধনের আয়োজন করে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট। ছবি: সংগৃহীত

সাড়ে সাত বছরেও ত্বকী হত্যার বিচার না হওয়ায় ক্ষোভ জানিয়েছেন ত্বকীর বাবা ও সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বী।  

আজ শনিবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ শহরের ডিআইটি আলী আহম্মদ চুনকা নগর মিলনায়তন ও পাঠাগারের সামনে মানববন্ধনে তিনি বক্তব্য রাখেন।

রফিউর রাব্বী বলেন, ‘সরকার মুখে যাই বলুক না কেন আজকে বাস্তবতা হচ্ছে, প্রশাসন, বিচার ব্যবস্থা, গণতন্ত্র, স্বাধীনতা সব কিছুকে সরকার প্রশ্নবিদ্ধ করেছে। মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত এই সুফলগুলোকে সরকার ধ্বংস করেছে। আজকের এ বিচার ব্যবস্থাকে পদে পদে বাধাগ্রস্থ করেছে। আইন শুধু নিজের প্রয়োজনে ব্যবহার করেছে এবং জনগণের জন্য আইনকে দুর্বিষহ করে তুলেছে। এর দায় অবশ্যই সরকারকে নিতে হবে। আজ সাড়ে সাত বছর ত্বকী হত্যার বিচার হয় না, কারণ সরকার আইনের কণ্ঠস্বর রোধ করেছে।

তিনি বলেন, ‘কক্সবাজারে মেজর (অব.) সিনহাকে হত্যা করা হয়েছে, তার বিচার শুরু হয়েছে কারণ প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। অভিযুক্ত ওসিকে গ্রেপ্তার করা হয়েছে। বোঝা যায় যে, পুলিশের করা মামলা ভুয়া মামলা। তাহলে কেন আটককৃত শিক্ষার্থীদের মুক্তি দেয়া হবে না?

ত্বকী হত্যার বিচার দাবিতে মানববন্ধনের আয়োজন করে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট। পরে সকল হত্যার বিচার দাবিতে মোম শিখা প্রজ্জ্বলন করা হয়।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায়। তিনি বলেন, ‘আজ খুনিদের বিচার যারা করলেন না, তাদের বিচার একদিন হবে।’

এসময় উপস্থিত ছিলেন, নাগরিক কমিটির সেক্রেটারি আব্দুর রহমান, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি-সিপিবি জেলার সভাপতি হাফিজুল ইসলাম, বাসদের জেলা সমন্বয়ক নিখিল দাস, গণসংহতি আন্দোলন জেলার সমন্বয়ক তরিকুল সুজন প্রমুখ।

Comments

The Daily Star  | English
PM inaugurates construction of new Bangabazar Wholesale Market

PM inaugurates construction of new Bangabazar Wholesale Market

Prime Minister Sheikh Hasina today inaugurated construction of the 10-storey Bangabazar Nagar Wholesale Market in the capital

1h ago