ম্যাচ রেফারি বাবার কাছ থেকে আচরণবিধি ভাঙ্গার শাস্তি পেলেন ব্রড

পাকিস্তানের বিপক্ষে ম্যানচেস্টার টেস্টে বাজে আচরণ করায় শাস্তি পেয়েছেন ইংল্যান্ডের পেসার স্টুয়ার্ট ব্রড। সেইসঙ্গে একটি ডিমেরিট পয়েন্টও যুক্ত হয়েছে তার ঝুলিতে। ব্রডকে শাস্তির রায় দেন তারই বাবা ম্যাচ রেফারি ক্রিস ব্রড।
stuart broad and chris broad
ক্রিস ব্রড ও স্টুয়ার্ট ব্রড, ফাইল ছবি: এএফপি

পাকিস্তানের বিপক্ষে ম্যানচেস্টার টেস্টে বাজে আচরণ করায় শাস্তি পেয়েছেন ইংল্যান্ডের পেসার স্টুয়ার্ট ব্রড। সেইসঙ্গে একটি ডিমেরিট পয়েন্টও যুক্ত হয়েছে তার ঝুলিতে।  ব্রডকে শাস্তির রায় দেন তারই বাবা ম্যাচ রেফারি ক্রিস ব্রড।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি জানায়, আচরণবিধি লঙ্গণের দায়ে ব্রডের ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

শনিবার ওল্ড ট্রাফোর্ডে পাকিস্তানকে ৩ উইকেটে হারায় ইংল্যান্ড। পাকিস্তানের দ্বিতীয় ইনিংসের সময় ৪৬তম ওভারে ইয়াসির শাহকে আউট করে বাজে ভাষা ব্যবহার করেন ব্রড।

টেস্টে শেষে ম্যাচ রেফারি ক্রিস ব্রড স্টুয়ার্ট ব্রডকে ডেকে পাঠান। সেখানে নিজের দোষ আগেই স্বীকার করে নেন ব্রড। তাই আনুষ্ঠানিক শুনানির দরকার হয়নি।

এর আগে পাওয়া আরও দুটি ডিমেরিট পয়েন্টের সঙ্গে নতুন পাওয়া ডিমেরিট নিয়ে তিন ডিমেরিট পয়েন্ট এখন ব্রডের। এক বছরের মধ্যে চার ডিমেরিট পয়েন্ট পেলে এক টেস্ট, বা দুই ওয়ানডে বা দুই টি-টোয়েন্টিতে নিষিদ্ধ হবেন তিনি।

Comments

The Daily Star  | English

Going abroad to study or work: Verifying documents to get easier

A Cabinet meeting today approved the proposal for Bangladesh to adopt the Apostille Convention, 1961 which facilitates the use of public documents abroad

23m ago