‘মাদকসহ আটক’ ছাত্রলীগ নেতাকে সংগঠন থেকে সাময়িক বহিষ্কার

মানিকগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে মাদকসহ আটক হওয়ার পর সাজাপ্রাপ্ত ছাত্রলীগ নেতা হামজা খানকে সংগঠন থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে।
হামজা খান। ছবি: সংগৃহীত

মানিকগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে মাদকসহ আটক হওয়ার পর সাজাপ্রাপ্ত ছাত্রলীগ নেতা হামজা খানকে সংগঠন থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি কাজী রাজু আহমেদ বুলবুল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘গতকাল বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী সংগঠনের নীতি আদর্শ বর্হিভুত কাজে জড়িত থাকা ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দল থেকে হামজা খানকে সাময়িক বহিস্কার করা হয়েছে। কেন্দ্রীয় কমিটির সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি সংবাদ বিজ্ঞপ্তিও দেওয়া হয়েছে।’

তিনি জানান, জেলা কমিটির সহ-সম্পাদক হামজা খানকে এর আগেও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছিল।

উল্লেখ্য, গত ৮ আগস্ট রাতে হামজা খানকে মাদকসহ আটকের পর তিন মাসের কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানার সাজা দিয়ে কারাগারে পাঠান জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইব্রাহীম। এর আগে, ৩ জুলাই মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য নাইমুর রহমান দুর্জয়কে নিয়ে ফেসবুকে ‘আপত্তিকর স্ট্যাটাস’ দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার হন হামজা খান।

Comments

The Daily Star  | English
Islami Bank's former managing director Abdul Mannan

How Islami Bank was taken over ‘at gunpoint’

Islami Bank, the largest private bank by deposits in 2017, was a lucrative target for Sheikh Hasina’s cronies when an influential business group with her blessing occupied it by force – a “perfect robbery” in Bangladesh’s banking history.

8h ago