১৬ দিন পর প্রকাশনায় ফিরছে চট্টগ্রামের পাঁচ দৈনিক

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) আন্দোলনের জেরে টানা ১৬ দিন বন্ধ থাকার পর আগামীকাল শনিবার থেকে প্রকাশনায় ফিরছে চট্টগ্রামের পাঁচ দৈনিক।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) আন্দোলনের জেরে টানা ১৬ দিন বন্ধ থাকার পর আগামীকাল শনিবার থেকে প্রকাশনায় ফিরছে চট্টগ্রামের পাঁচ দৈনিক।

ঈদ-উল-আজহাকে সামনে রেখে পূর্ণ বোনাসের দাবিতে ধারাবাহিক কর্মসূচির পর গত ২৯ জুলাই দৈনিক আজাদীর প্রকাশক ও সম্পাদক এম এ মালেকের খলিফাপট্টির বাসভবন ঘেরাও কর্মসূচি পালন করে সিইউজে।

পরদিন থেকে চট্টগ্রামের স্থানীয় পত্রিকা মালিক ও সম্পাদকদের সংগঠন ‘নিউজপেপার ওনার্স এলায়েন্স’ এর সিদ্ধান্তে পাঁচ পত্রিকার প্রকাশনা বন্ধ হয়ে যায়।

সৃষ্ট অচলাবস্থা নিরসনে বিএফইউজের মহসচিব শাবান মাহমুদ ও সহসভাপতি রিয়াজ হায়দারের নেতৃত্বে সিইউজের একটি দল এম এ মালেকের বাসভবনে সাক্ষাতের পর পত্রিকা প্রকাশের সিদ্ধান্ত হয়েছে।

আজ শুক্রবার সিইউজে সভাপতি মোহাম্মদ আলী দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেন।

জানতে চাইলে তিনি বলেন, ‘আজকে আমরা চট্টগ্রামের দৈনিক পত্রিকার মালিকদের সভাপতির সঙ্গে বসে সৃষ্ট ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়েছি।’

‘কাল থেকে পত্রিকা প্রকাশ করা হবে,’ যোগ করেন তিনি।

নিউজপেপারস ওনার্স এলায়েন্স এর সভাপতি দৈনিক আজাদীর সম্পাদক দ্য ডেইলি স্টারকে বলেন, ‘আমার পত্রিকায় কর্মরতরা সিইউজের সদস্যপদ প্রত্যাহার করে নিচ্ছে। সে সংক্রান্ত একটি চিঠি সিইউজের কাছে রেজিস্টার্ড ডাকযোগে পাঠানো হয়েছে।’

‘এরই প্রেক্ষিতে আমি পত্রিকা প্রকাশ করতে যাচ্ছি। এর মধ্যে বিএফইউজের নেতৃবৃন্দও আমার সঙ্গে দেখা করেছেন। আশা করি কাল থেকে প্রকাশনায় ফিরবে সব পত্রিকা,’ বলেন তিনি।

আরও পড়ুন:

মালিকদের সিদ্ধান্তে চট্টগ্রামে ৫টি দৈনিক পত্রিকা বন্ধ

 

Comments