সাবেক হকি তারকা এহতেশামের জীবনাবসান

জাতীয় দলের সাবেক হকি খেলোয়াড় ও কোচ এহতেশাম সুলতান আর নেই। দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে ৭৭ বছরে রাজধানীর একটি হাসপাতালে মারা যান তিনি।
ছবি: সংগ্রহ

জাতীয় দলের সাবেক হকি খেলোয়াড় ও কোচ এহতেশাম সুলতান আর নেই। দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে ৭৭ বছরে রাজধানীর একটি হাসপাতালে মারা যান তিনি।

এহতেশামের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তার ছোট ভাই সাবেক ফুটবল তারকা ইমতিয়াজ সুলতান জনি। তিনি জানান গত কয়েকমাস থেকেই ক্যান্সারের সঙ্গে লড়ছিলেন এই হকি তারকা। শনিবার তার অবস্থা অবনতি হলে ডা. আজমল হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু সোমবার সকালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুর সময় এই ক্রীড়াবিদ স্ত্রী, এক ছেলে ও এক কন্যা রেখে গেছেন। 

আশির দশকে বাংলাদেশ জাতীয় হকি দলে নিয়মিত ছিলেন এহতেশাম। ঘরোয়া হকিতে সোনালী ব্যাংক, আজাদ স্পোর্টি ক্লাবের হয়ে খেলেছেন তিনি।

জনি জানান, গলব্ল্যাডারের সমস্যায় ভুগছিলেন এহতেশাম। পরে যা ক্যান্সারে রূপ নেয়, ‘উনি গলব্ল্যাডারের সমস্যায় ভুগছিলেন। অস্ত্রোপচারে সেটা সরাতে গিয়ে লিভার আক্রান্ত হয়, যা পরে ক্যান্সারে রূপ নেয়।’

সাবেক ফুটবলার জনি জানান মায়ের মৃত্যুবার্ষিকীর একদিন পরই তার ভাই চলে গেলেন, ‘আজ আমাদের প্রচণ্ড শোকের দিন, গতকালই ছিল মায়ের মৃত্যুবার্ষিকী।’

ক্রীড়া পরিবারের আরও দুই ভাই ইলহাম সুলতান ও ইমরান সুলতানও সর্বোচ্চ পর্যায়ে খেলা ফুটবলার ছিলেন।

প্রাক্তন এই হকি তারকার মরদেহ সোমবার দুপুরে  মওলানা ভাসানি হকি স্টেডিয়ামে নিয়ে যাওয়া হবে। সেখানে হকি অঙ্গনের শ্রদ্ধা নিবেদনের পর হবে প্রথম জানাজার নামাজ। মিরপুর কবরস্থানে শায়িত করার আগে নিজ এলাকায় আরেকবার জানাজা হবে এহতেশামের।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

2h ago