রাজশাহীতে গণপূর্তের প্রকৌশলীর ওপর হামলা, গ্রেপ্তার ২

রাজশাহীতে গণপূর্ত বিভাগের প্রকৌশলীর কার্যালয়ে হামলা করে এক প্রকৌশলীকে আহত ও অফিস কক্ষ ভাঙচুরের অভিযোগ উঠেছে এক ঠিকাদার ও তার সহযোগীর বিরুদ্ধে। আজ সোমবার বেলা সাড়ে ১২টার দিকে রাজশাহী গণপূর্ত বিভাগের ডিভিশন-২ এ হামলা হয়।
রাজশাহী
স্টার অনলাইন গ্রাফিক্স

রাজশাহীতে গণপূর্ত বিভাগের প্রকৌশলীর কার্যালয়ে হামলা করে এক প্রকৌশলীকে আহত ও অফিস কক্ষ ভাঙচুরের অভিযোগ উঠেছে এক ঠিকাদার ও তার সহযোগীর বিরুদ্ধে। আজ সোমবার বেলা সাড়ে ১২টার দিকে রাজশাহী গণপূর্ত বিভাগের ডিভিশন-২ এ হামলা হয়।

ঘটনায় জড়িত ঠিকাদার শাহাবুল মনজুর লিটন ও তার সহযোগী আতিকুর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন খান জানান, হামলায় উপসহকারী প্রকৌশলী দেলোয়ার হোসেন বাম চোখ ও বাম হাতে আঘাত পেয়েছেন। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রকৌশলী দেলোয়ার ও তার সহকর্মীদের বরাত দিয়ে ওসি জানান, নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার এবং কাজের শর্ত না মানায় চলমান একটি নির্মাণ কাজ স্থগিত করেন উপ সহকারী প্রকৌশলী দেলোয়ার। এ জের ধরে ঠিকাদার লিটন ও তার সহযোগী আতিক উপসহকারী প্রকৌশলী দেলোয়ারকে কাঠের চেয়ার দিয়ে মারধর করেন। তারা দেলোয়ারের ল্যাপটপ, প্রিন্টারসহ আসবাবপত্রও ভাঙচুর করেন।

পরে গণপূর্তের কর্মীরা ঠিকাদার লিটন ও আতিককে আটক করে পুলিশে সোপর্দ করেন।

দেলোয়ারের সহকর্মী উপবিভাগীয় প্রকৌশলী আ আ ম ইফতেখার মজিদ এ ঘটনায় রাজপাড়া থানায় মামলা করেছেন। ইফতেখার মজিদ দ্য ডেইলি স্টারকে জানান, দুপুরে ঠিকাদার লিটন তার সহযোগীকে নিয়ে দেলোয়ারের কার্যালয়ে যান। পরে তারা দেলোয়ারকে মারধর এবং তার অফিসের জিনিসপত্র ভাঙচুর শুরু করেন।

পরে সহকর্মীরা দেলোয়ারকে উদ্ধার করে হাসপাতালে পাঠান। এছাড়া, হামলাকারীদের অফিস কক্ষে আটকে রেখে পুলিশকে খবর দেয়া হয়।

প্রকৌশলী দেলোয়ার হোসেন সাংবাদিকদের জানান, রোববার তিনি পুঠিয়া উপজেলায় এক কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন ভূমি অফিসের কাজ পরিদর্শনে যান। সেখানে তিনি ঢালাইয়ে নিম্নমানের খোয়ার ব্যবহার এবং ঠিকাদারদের নির্মাণকাজের নির্দেশনা মেনে চলছে না দেখতে পান। তিনি নির্মাণকাজ স্থগিত রাখতে নির্দেশ দেন এবং ঠিকাদারকে নিম্নমানের নির্মাণ সামগ্রী সরাতে বলেন।

এ কারণেই তার ওপর হামলা হয়েছে বলে দাবি করেন তিনি।

Comments

The Daily Star  | English
Unarmed student Abu Sayed killed by police in cold blood

Why was Abu Sayed shot dead in cold blood?

Why was Abu Sayed of Rangpur's Begum Rokeya University shot down by police? He was standing alone, totally unarmed with arms stretched out, holding no weapons but a stick

1h ago