বার্সায় সেতিয়েনের পর বরখাস্ত হলেন আবিদালও

এক যুগ পর কোনো শিরোপা ছাড়া মৌসুম শেষ করা বার্সেলোনায় শুরু হয়েছে পালাবদলের প্রক্রিয়া।
eric abidal
ছবি: এএফপি

এক যুগ পর কোনো শিরোপা ছাড়া মৌসুম শেষ করা বার্সেলোনায় শুরু হয়েছে পালাবদলের প্রক্রিয়া। প্রধান কোচ কিকে সেতিয়েনকে ছাঁটাই করার পর ক্রীড়া পরিচালক এরিক আবিদালকেও বরখাস্ত করেছে ক্লাবটি।

মঙ্গলবার নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে বিবৃতি দিয়ে বার্সা জানিয়েছে, ক্লাব ও আবিদালের মধ্যে পারস্পরিক সমঝোতার ভিত্তিতে চুক্তি বাতিল করা হয়েছে। তবে স্প্যানিশ গণমাধ্যমগুলো জানিয়েছে, নিজেদের সাবেক এই ডিফেন্সিভ মিডফিল্ডারকে বরখাস্ত করেছে কাতালানরা।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘তার পেশাদারিত্ব, দায়বদ্ধতা, আত্মত্যাগ এবং ব্লাউগ্রানা পরিবারের সবকিছুর সঙ্গে ঘনিষ্ঠ ও ইতিবাচক সম্পর্কের কারণে ক্লাব এরিক আবিদালকে প্রকাশ্যে ধন্যবাদ জানাচ্ছে।’

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের কাছে নাস্তানাবুদ হওয়ার পর বার্সেলোনাকে ঢেলে সাজানোর প্রক্রিয়া শুরু হওয়া অনুমিতই ছিল। গেল শুক্রবার ৮-২ গোলের বিশাল ব্যবধান জিতে স্প্যানিশ পরাশক্তিদের রীতিমতো গলির দল বানিয়ে ছাড়ে জার্মান বুন্ডেসলিগার চ্যাম্পিয়নরা।

বিব্রতকর হারের পর গতকাল সোমবার কোচ সেতিয়েনকে বিদায় করে দেয় বার্সেলোনা। টানা ব্যর্থতা কারণে দায়িত্ব নেওয়ার পর সাত মাসও টিকতে পারেননি তিনি। এর ২৪ ঘণ্টার মধ্যে আবিদালের সঙ্গে চুক্তি বাতিলের বিষয়টি জানিয়েছে ক্লাবটি।

Comments