ফেসবুকে শিপ্রার ছবি: পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে রিটের আদেশ আগামীকাল

ফেসবুকে শিপ্রা দেবনাথের ব্যক্তিগত ছবি উস্কানিমূলক বক্তব্যসহ পোস্টকারী দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে দায়ের করা একটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে আগামীকাল আদেশ দেবেন হাইকোর্ট।
supreme-court_0_1.jpg
সুপ্রিম কোর্ট ভবন। স্টার ফাইল ছবি

ফেসবুকে শিপ্রা দেবনাথের ব্যক্তিগত ছবি উস্কানিমূলক বক্তব্যসহ পোস্টকারী দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে দায়ের করা একটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে আগামীকাল আদেশ দেবেন হাইকোর্ট।

আজ বুধবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ ওই রিট আবেদনের ভার্চুয়াল শুনানি শেষে আদেশের তারিখ ধার্য করেন।

রিট আবেদনকারী ব্যারিস্টার মনোজ কুমার দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, হাইকোর্ট বেঞ্চ আগামীকাল আবেদনের বিষয়ে আদেশ দেওয়ার আগে কয়েকটি আইনি বিষয় নিয়ে আরও শুনানি করবে।

মনোজ কুমার আরও জানান, তিনি ভিডিও কলের মাধ্যমে ভুক্তভোগীর সঙ্গে কথা বলেছেন এবং শিপ্রা হাইকোর্টে রিট আবেদনের বিষয়ে তাকে সমর্থন দিয়েছেন।

আজ শুনানি চলাকালীন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায় আদালতকে বলেন, জনস্বার্থে একজন আইনজীবী রিট আবেদনটি করেছেন, যদিও তিনি নিজে ভুক্তভোগী নন। তাই, এ আবেদনটি গ্রহণযোগ্য নয়।

সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মনোজ ১৬ আগস্ট হাইকোর্টে জনস্বার্থে এ রিট আবেদন করেন। ফেসবুকে শিপ্রার ছবি পোস্টের বিষয়ে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তদন্ত এবং দায়ী পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে জনস্বার্থে তিনি এ আবেদন করেন।

রিট আবেদনে তিনি বলেন, শিপ্রার ব্যক্তিগত ছবি ফেসবুকে পোস্ট করা ও উস্কানিমূলক মন্তব্য করায় তার মানহানি হয়েছে। পুলিশ কর্মকর্তারা বেআইনিভাবে এটি করেছেন।

১৬ আগস্ট দ্য ডেইলি স্টারে প্রকাশিত "Cyber-bullying now adds to her trauma" শীর্ষক একটি প্রতিবেদনের ভিত্তিতে তিনি এই রিট আবেদন করেন বলেও জানান তিনি।

আরও পড়ুন: 

ফেসবুকে শিপ্রার ছবি পোস্টকারী ২ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে রিট

Comments

The Daily Star  | English

President, PM greet countrymen on eve of Buddha Purnima

Buddha Purnima, the largest religious festival of the Buddhist community, will be observed tomorrow across the country

25m ago